345231

প্রথমে পুত্রবধূকে কু’প্রস্তাব, পরে ৭ বছরের নাতনিকে ধ’র্ষণ, ধ’র্ষক দাদা গ্রে’ফতার

সাত বছরের নাতনিকে ধ’র্ষণের অ’ভিযোগে ভু’ক্তভো’গী শিশুর দাদাকে গ্রে’ফতার করেছে পুলিশ। অভিযুক্ত সেই দাদার নাম মুন্তাজ আলীকে (৫৫)। চুয়াডাঙ্গা জেলার দর্শনা থানার নদাগা হরিশপুর গ্রামে এই ঘটনা ঘটে। বুধবার সন্ধ্যা ৭টার দিকে দর্শনা পুলিশ অ’ভিযুক্তকে গ্রে’ফতার করে। এর আগে একই দিন বিকেল ৫টায় শিশুটির মা শ্বশুর মুন্তাজ আলীর বি’রুদ্ধে তার মেয়েকে ধ’র্ষণের অ’ভিযোগে মাম’লা দায়ের করেন।

মা’মলা সূত্রে জানা যায়, চুয়াডাঙ্গা সদর উপজেলার বেগমপুর ইউনিয়নের নদাগা হরিশপুর গ্রামের মুন্তাজ আলীর ছেলে হাফিজুল ইসলামের সাথে একই ইউনিয়নের উজলপুর বিলপাড়ার আছমা বেগমের পারিবারিকভাবে বিয়ে হয়। আছমা বেগম বিয়ের পর থেকে স্বামী হাফিজুলের সাথে শ্বশুর মুন্তাজের বাড়িতে বসবাস করে আসছিলেন। বসবাসের কয়েক বছর পর থেকে শ্বশুর পুত্রবধূ আছমাকে বিভিন্ন সময় কু-প্রস্তাব দিতেন। সেসময় তিনি বিষয়টি তার স্বামীকে জানালে, স্বামী হাফিজুল তার স্ত্রীকে নিয়ে শ্বশুরবাড়ি উজলপুর বিলপাড়ায় এসে বসবাস শুরু করেন। তবে হাফিজুল-আসমা দম্পতির সাত বছরের মেয়ে মাঝেমধ্যে হরিশপুর গ্রামে দাদা-দাদির বাড়িতে বেড়াতে যেত।

গত সোমবার (২৬ অক্টোবর) শিশুটি তার দাদা বাড়িতে বেড়াতে যায়। তার পরদিন মঙ্গলবার ভোর ৬টার দিকে শিশুটির দাদি পুকুরে শামুক তুলতে গেলে দাদা মুন্তাজ তার নাতনিকে ধ’র্ষণ করেন। ধ’র্ষণের পর নাতনিকে এ বিষয়ে কাউকে কিছু বলতে নিষেধ করেন ও বিভিন্নভাবে ভ’য়ভীতি’ দেখান। কিন্তু বুধবার দুপুরে শিশুটি বাড়িতে ফিরে তার মাকে সব বলে দেয়। এঘটনা শুনে শিশুটির মা আছমা একইদিন বিকেল ৫টায় মেয়েকে নিয়ে দর্শনা থানায় শ্বশুর মুন্তাজের বি’রুদ্ধে ধ’র্ষণ মা’মলা দায়ের করেন। পরে বুধবারই পুলিশ অ’ভিযান চালিয়ে অ’ভিযুক্ত মুন্তাজকে আ’টক করে। এ রিপোর্ট লেখা পর্যন্ত শিশুটি পুলিশের হে’ফাজতে রয়েছে।

এ বিষয়ে দর্শনা থানার ওসি শেখ মাহবুবুর রহমান জানান, ধ’র্ষ’ণের অ’ভিযোগে শিশুটির মা শ্বশুরের বি’রুদ্ধে বুধবার লিখিত অ’ভিযোগ দিয়েছেন। তার প্রেক্ষিতে অ’ভিযুক্ত হরিশপুর গ্রামের খোকাই মন্ডলের ছেলে ওই শিশুটির দাদা মুন্তাজকে গ্রে’ফতার করা হয়েছে। প্রাথমিকভাবে ভি’কটিমের শ’রীরের ধর্ষ’ণের ‘আলামত পাওয়া গেছে। সে বর্তমানে পুলিশের হেফাজতে রয়েছে। বৃহস্পতিবার ভিকটিম শিশুটির ডাক্তারী পরীক্ষাসহ আইনানুগ পদক্ষেপ নেয়া হবে এবং অ’ভিযুক্তকে আ’দালতে সোপর্দ করা হবে বলে তিনি নিশ্চিত করেন।- নয়া দিগন্ত

ad

পাঠকের মতামত