345165

সৌদিতে মৃ’ত কর্মীদের পরিবার পাবে পাঁচ লক্ষ সৌদি রিয়াল

সৌদিতে স্বাস্থ্য খাতে কর্মরতদের মধ্যে করোনা মহা;মারিতে; যারা মৃ;ত্যুবরণ করছেন তাদের পরিবারকে পাঁচ লক্ষ সৌদি রিয়াল করে দেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। ২৭শে অক্টোবর মঙ্গলবার দেশটির মন্ত্রীপরিষদের এক সভায় এ সিদ্ধান্ত হয়।

সৌদি আরবের বাদশা সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ গৃহীত সিদ্ধান্তে সম্মতিতে সিদ্ধান্তটি গেজেট আকারে প্রকাশিত হয়েছে।

গেজেটে বলা হয়েছে, মৃ;ত কর্মী সরকারি বা বেসরকারি, সামরিক কিংবা বে;সামরিক, সৌদি নাগরিক বা প্রবাসী যেই হোক, যেসকল কর্মী স্বাস্থ্য খাতে ক;র্মরত অবস্থায় ২ মার্চ ২০২০ তারিখের পরে করোনা মহামারির কার;ণে মৃ;ত্যু;বরণ করেছেন তাদের পরিবার এই অর্থ পাবেন।

সৌদি আরবে কর্মরত করোনা সম্মুখযুদ্ধা বাংলাদেশি বেশ কয়েকজন ডাক্তার করোনায় আ;;ক্রান্ত হয়ে প্রা;ণ হারিয়েছেন। সেসময় ডাক্তারদের পক্ষ থেকে সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় ও দূতাবাসে মৃ;ত স্বাস্থ্যকর্মীদের পরিবারকে বিশেষ সহায়তা দেয়ার দাবি করা হয়েছিল।

২৭/১০/২০২০ তারিখ রোজ মংগলবার সৌদি মন্ত্রীপরিষদের এক সভায় স্বাস্থ্য খাতে কর্মরতদের মধ্যে করোনা ম’হামা’রির কারণে যারা মা’রা গিয়েছেন তাদের পরিবারকে পাঁচ লক্ষ সৌদি রিয়াল করে দেয়া হবে মর্মে সিদ্ধান্ত গৃহীত হয়েছে মর্মে জানা গিয়েছে।

মৃ’ত কর্মী সরকারি কিংবা বেসরকারি খাতে চাকুরী করুক, সামরিক কিংবা বেসামরিক হোক, সৌদি কিংবা ননসৌদি যেই হোক সেই কর্মী স্বাস্থ্য খাতে কর্মরত থেকে থাকলে এবং দুই মার্চ ২০২০ তারিখের পরে করোনা ম’হামা’রির কারণে মা’রা গিয়ে থাকলে তার পরিবার এই অর্থ প্রাপ্য হবেন।

ad

পাঠকের মতামত