345173

কাতার এয়ারপোর্টে নারী যাত্রীদের কাপড় খো’লায় চ’রম ক্ষো’ভ

মধ্যপ্রাচ্যের দেশ কাতারের রাজধানী দোহা থেকে অস্ট্রোলিয়ার সিডনি ফেরার পথে কাতার এয়ারওয়েজের নারী যাত্রীরা অ;বমাননাকর আ;চরণের মু;খোমুখি হয়েছেন। ১৩ জন যাত্রীর প্রত্যেকের পরনের কাপড় খু;;লে পরীক্ষা করে এয়ারপোর্ট কর্তৃপক্ষ।এমন আ;চরনের ঘ;টনায় ক্ষু;ব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে অস্ট্রেলিয়া কর্তৃপক্ষ।

অক্টোবর মাসের শুরুর দিকে দোহার হামাদ আন্তজার্তিক বিমানবন্দরের টার্মিনালের ট;য়লেট থেকে এক ন;বজাতকে উ;দ্ধার করা হয়। নবজাতকের পরিচয় উ;দঘাটনের জন্য কাতার এয়ারওয়েজের ওই ফ্লাইটের নারী যাত্রীদের পোশাক খু;লে পরীক্ষা করা হয় কেউ সদ্য স;ন্তান জ;ন্ম দিয়েছেন কি না।

এসময় তাদের পাসপোর্টও জমা রাখা হয় বলে খবর প্রকাশ করেছে আমেরিকাভিত্তিক সংবাদ মাধ্যম নিউ ইয়র্ক টাইমস।

প্রত্যক্ষদর্শীরা অস্ট্রেলিয়ান মিডিয়াকে বলেন, প্লেনে ওঠার পর হ;ঠাৎ ঘোষণা দিয়ে প্লেন থেকে নামিয়ে অ্যাম্বুলেন্সে করে তাদের দোহার বিমানবন্দর টারমাকে নিয়ে যাওয়া হয়।পরে তাদের মধ্যে কেউ সন্তান জ;ন্ম দিয়েছেন কি না দেখতে অন্তত তিন ঘণ্টা ধরে শা;রীরিক পরীক্ষা করা হয়।

অস্ট্রেলিয়ান ব্রডকাস্টিং করপোরেশনকে উলফগ্যাং বাবেক নামের এক যাত্রী জানান, ফিরে আসার পর ওই নারী যাত্রীদের মন খা;রাপ থাকতে দেখেছেন। এমনকি একজন অল্পবয়েসী মেয়ে কাঁ;দছিল।এ ঘটনায় অস্ট্রেলিয়া জুড়ে ক্ষো;ভ আর অ;বিশ্বাসের ঢে;উ বয়ে যাচ্ছে।

ad

পাঠকের মতামত