344792

রাইফেলের বাট দিয়ে পি’টিয়ে ফিলিস্তিনি তরুণকে মে’রে ফেলল ইসরায়েলি সেনারা

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলি সেনা সদস্যদের মা’রধরের পর এক ফিলিস্তিনি তরুণ নি’হত হয়েছেন। রামাল্লার উত্তর-পূর্বে তুরমাস-আইয়া শহরের কাছে তাকে মা’রধর করা হয়। ফিলিস্তিনের বেশ কয়েকটি নিউজলেটের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে আল-জাজিরা।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, আমের আবেদারলাহিম স্নোবার নামের ওই তরুণ মা’রাত্মকভাবে আ’হত হওয়ার পর হাসপাতালে যান। ফিলিস্তিন মেডিক্যাল কমপ্লেক্সের পরিচালক আহমেদ আল-বিতাউই রবিবার সকালে ফিলিস্তিনের সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন, ইসরায়েলি বাহিনীর আক্রমণে আহত হওয়ার ফলে স্নোবার মা’রা যান।

আহমেদ আল-বিতাউই বলেন, স্নোবারের ঘাড়ে মা’রধরের চিহ্ন দেখা গেছে। তার শ’রীরে মা’রধরের চিহ্নগুলো রাইফেলের বাট দিয়ে আ’ঘাত করার পর যে চি’হ্ন হয় সেগুলোর মতো বলে জানিয়েছে চিকিৎসা কেন্দ্র।

তবে ফিলিস্তিনি এ কিশোরকে প্রহারের অ’ভিযোগ অস্বীকার করেছে ইসরায়েলি সেনাবাহিনী। এক বিবৃতিতে তারা দাবি করেছে, সেনাদের গাড়িতে পাথর নিক্ষেপের পর রামাল্লাহর উত্তরে একটি কাজে গিয়েছিল ইসরায়েলি বাহিনী।

তাদের দাবি, ঘটনাস্থলে সেনা পাঠানো হয়েছিল এবং তারা আ’ক্রমণকারীদের খুঁজছিল। প্রাথমিক বিবরণীতে দেখা যাচ্ছে, সেনারা পৌঁছানোর পর দুই সন্দেহভাজন দৌঁড়ে পালানোর চেষ্টা করে। ইসরায়েলিদের ভাষ্যমতে, পালানোর সময় একজন অ’জ্ঞান হয়ে পড়ে যায় এবং মাথায় আ’ঘাত পায়। তাকে মা’রধর করা হয়নি। সূত্র: আলজাজিরা।

ad

পাঠকের মতামত