344750

প্রধানমন্ত্রী বরাবর ফেসবুকে পোস্ট দিয়ে ছাত্রলীগ কর্মীর ‘আ’ত্মহ’ত্যা’

পরিবারের ব্যাপক আর্থিক সংকট উল্লেখ করে প্রধানমন্ত্রী বরাবর ফেসবুকে পোস্ট দিয়ে আ’ত্মহ’ত্যা করেছেন আল মামুন নামে এক ছাত্রলীগকর্মী। রোববার ভোরে ফেসবুকে পোস্ট দেন তিনি। পরে সকালে নেত্রকোনার কলমাকান্দা উপজেলার রংছাতি ইউনিয়নের বিশাউতি গ্রামের নিজ ঘরের আড়ার সঙ্গে তার ঝু’লন্ত লা’শ উ’দ্ধার করে পুলিশ।

আল মামুন ওই গ্রামের রফিকুল ইসলামের ছেলে। তার বাবা ঢাকায় দিনমজুরের কাজ করেন এবং পরিবারে দুই ভাই ও দুই বোনের মধ্যে তিনি বড়। আল মামুন কলমাকান্দা সরকারি ডিগ্রি কলেজ থেকে এবার উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী ছিলেন।

মৃত্যুর আগে আল মামুন তার ফেসবুকে লিখে গেছেন- মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা আপা, সভাপতি বাংলাদেশ আওয়ামী লীগ- আমি আপনার রাজনৈতিক দলের সহযোগী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের কলমাকান্দা উপজেলা শাখার একজন ক্ষুদ্র কর্মী হিসেবে অ’ন্যায়ের প্র’তিবাদ, সৎ সাহস ও বুকে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ধারণ করে দেশ ও সমাজকল্যাণে নিজেকে বিলিয়ে দিয়েছি সবসময়। কখনও নিজের ভবিষ্যৎ ও পরিবারের কথা চিন্তা করিনি।

এমতাবস্থায় ব্যাপক আর্থিক সংকট ও পরিবারের বড় ছেলে হিসেবে সংসারের দায়িত্ব নেয়া পাহাড় সমতুল্য। মাননীয় প্রধানমন্ত্রী, আপনি যদি দয়া করে আমার পরিবারকে আর্থিক সাহায্য প্রদান করতেন- তাহলে বঙ্গবন্ধুর বাংলাদেশে আমার পরিবারের এত কষ্টে দিন কাটত না, কিছুটা হলেও সুখের সন্ধান পেত।

এ বিষয়ে কলমাকান্দা থানার ওসি মাজহারুল করিম জানান, নি’হতের লা’শ ম’য়নাতদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

ad

পাঠকের মতামত