344466

মৃত্যুর ৪০ দিন পর ক’বর থেকে তোলা হলো লা’শ

জেলা প্রতিনিধিঃ নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় গৃহবধূ রোজিনা আক্তার রোজির (৩৩) মৃত্যুর রহস্য উদঘাটনে একমাস ১০ দিন পর কবর থেকে লা’শ তোলা হয়েছে। পরে লা’শ ময়নাতদ’ন্তের জন্য ম’র্গে পাঠানো হয়।

নারায়ণগঞ্জ নারী ও শিশু নি’র্যাতন দমন আইনে গৃহবধূর ভাই মাসুদ বাদী হয়ে আদালতে মা’মলা দায়ের করলে আদালত মা’মলাটি তদন্তের জন্য পিবিআইকে দায়িত্ব দেন।

পরে বৃহস্পতিবার (২২ অক্টোবর) আদালতের নির্দেশে বন্দর উপজেলার কল্যানন্দী ক”বরস্থান থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে লা’শ তোলে মা’মলার তদন্তকারী সংস্থা পিবিআই।

মা’মলার আসা’মিরা হলেন, বন্দর রাজবাড়ী দক্ষিণ কুঞ্চপুর এলাকার মৃ’ত গিয়াস উদ্দিন মিয়ার ছেলে ও নি’হত রোজিনার স্বামী মুরাদ (৩৯), মুরাদের মা পিয়ারা বেগম (৫৬), সালেহনগর এলাকার মৃ’ত দীল মোহাম্মদ মিয়ার ছেলে কুতুব উদ্দিন (৫৩), তার স্ত্রী জিয়াসমিন (৪০) ও ছেলে লারছন (২৪)। মা’মলা দায়ের পর থেকে আ’সামিরা পলাতক রয়েছেন।

নি’হত রোজিনা আক্তার রোজি বন্দর উপজেলার এইচএম সেন রোড এলাকার বীর মুক্তিযো’দ্ধা আব্দুল জাব্বার সরদারের মেয়ে। মা’মলার বাদী মাসুদ জানান, ৭ বছর আগে তার বোন রোজিনাকে মুরাদের সঙ্গে বিয়ে দেন। তাদের একটি সন্তান রয়েছে। এক মাস ১০ দিন আগে তার বোন মা’রা যান। বোন স্ট্রোক করে মা’রা গেছেন বলে ভগ্নিপতি ও তার পরিবার ফোন করে জানান।

সেসময় বোনের স্বাভাবিক মৃত্যু হয়েছে বলে উপজেলার কল্যান্দি কবরস্থানে দা’ফন করা হয়। পরে জানতে পারেন রোজিনাকে যৌতুকের টাকার জন্য নি’র্যাতন করে মে’রে ফেলা হয়েছে।

মা’মলার তদন্তকারী কর্মকর্তা নারায়ণগঞ্জ পিবিআইয়ের উপ-পরিদর্শক (এসআই) আবু সায়েম জানান, গত ১৩ সেপ্টেম্বর রোজিনা আক্তার মা’রা যাওয়ার পর শ্বশুরবাড়ির লোকজন স্বাভাবিক মৃত্যু হিসেবে লা’শ দা’ফন করেন। কিন্তু নি’হতের বড় ভাই মাসুদ তার বোনকে যৌতুকের জন্য নি’র্যাতন করে হ’ত্যা করা হয়েছে এমন অ’ভিযোগ এনে আ’দালতে মা’মলা করেন।

আদালত মা’মলাটি আমলে নিয়ে তদন্তের জন্য পিবিআই নারায়ণগঞ্জকে দায়িত্ব দেন। পরে পিবিআই জেলা পুলিশ সুপার মনিরুল ইসলাম মা’মলাটি তদন্তের জন্য আমাকে দায়িত্ব দেন। দায়িত্ব পাওয়ার পর ‘লাশ উত্তোলনের জন্য আদালতে আবেদন করা হয়।

আদালত বন্দর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আসমা সুলতানা শারমিনের উপস্থিতিতে লা’শ উত্তোলন করার জন্য আদেশ দেন। ওই গৃহবধূকে যদি হ’ত্যা করা হয়ে থাকে তাহলে হ’ত্যাকা’ণ্ডে যারাই সম্পৃক্ত থাকুক তাদেরকে আইনের আওতায় আনা হবে।

ad

পাঠকের মতামত