344314

ঢাকা থেকে মাত্র ১ জন যাত্রী নিয়েই মালয়েশিয়ায় গেলো বিমান

পৃথবীর মাত্র কয়েকটি দেশের বিমান সংস্থা ঘটনাক্রমে পুরো বিমানে মাত্র একজন যাত্রী নিয়েই কয়েকটি ফ্লাইট চালিয়েছে। সেগুলো ভ্রমণ বিষয়ক নানা গণমাধ্যমের খবরে উঠেও এসেছে।

এবার ঢাকা থেকে মাত্র ১ জন যাত্রী নিয়েই মালয়েশিয়ায় গেলো দেশের জাতীয় বিমান সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট। মঙ্গলবার সন্ধ্যা ৭টা ১৫ মিনিটের দিকে বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজটি হযরত শাহজালাল ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট ছেড়ে যায়।

এতে রয়েছে ১৬২টি আসন। এর মধ্যে ১২টি বিজনেস ক্লাস ও ১৫০টি ইকোনমিক ক্লাস।তবে ফিরতি ফ্লাইটে ১১২ জন যাত্রী নিয়ে ঢাকায় ফিরেছে উড়োজাহাজটি। জানা যায়, ঢাকা থেকে মালয়েশিয়ায় যাওয়া বিজি ০৮৬ ফ্লাইটে একমাত্র যাত্রী ছিলেন সোনা মিয়া।তার বাড়ি টাঙ্গাইলে। মালয়েশিয়ায় ট্রানজিট নিয়ে ব্রুনাই যাচ্ছেন তিনি।

এদিকে গত ১৪ অক্টোবর থেকে দুই সপ্তাহের জন্য সিএমসিও কন্ডিশনাল ল;কডাউন ঘোষণা করেছে মালয়েশিয়া সরকার। মালয়েশিয়ায় ম;হামারি কোভিড-১৯ এ অসংখ্য কর্মী কাজ হারিয়েছেন ও ব্যবসায়ীরা স;র্বস্ব হা;রানোর ক্ষ;তি এখনো কা;টিয়ে উঠতে পারেনি।

এরমধ্যেই আবার নতুন লকডাউন তাদের চ;রম হ;তাশায় ফেলে দিয়েছেন।এই অবস্থায় আরও কঠোর হচ্ছে মালয়েশিয়া কর্তৃপক্ষ। ফলে আগামী ২২ অক্টোবর থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সকল বেসরকারি অফিস কর্মীদের ঘর থেকে বের না হওয়ার নির্দেশ দিয়েছেন দেশটির সিনিয়র মন্ত্রী দাতো সেরী ইসমাইল সাবরি ইয়াকুব।

ad

পাঠকের মতামত