344194

সেই শিশুর পরিবারের প্রতি শেখ তন্ময়ের সমবেদনা

বাগেরহাটের মোংলায় শিশু ধ’র্ষণ মাম’লার বি’চারিক প্রক্রিয়া শুরু হওয়ার মাত্র সাত কার্যদিবসে রায় দেওয়াকে উজ্জ্বল দৃষ্টান্ত হিসেবে দেখছেন বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়।

তবে ধ’র্ষণের ঘ’টনায় সেই শিশু ও তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে তিনি লিখেছেন, এমন ঘটনা কারো সাথেই কাম্য নয়।

মঙ্গলবার (২০ অক্টোবর) তার নিজের ভেরিফাইয়েড ফেসবুক পেজে স্ট্যাটাস দেন। সেখানে তিনি আরও লিখেছেন, কোন প্রকার অন্যায়কে কখনো প্রশ্রয় দেওয়া হবে না। একটি সুন্দর বাংলাদেশ গড়ার লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।

পাঠকদের জন্য তার ফেসবুক স্ট্যাটাসটি নিচে হুবহু তুলে ধরা হল-

বাগেরহাটে কিছুদিন আগে একটি অনাকাঙ্ক্ষিত শিশু ধ’র্ষণের ঘটনা ঘটেছে আপনারা হয়তোবা জানেন, মা’মলাটির বিচা’রিক কার্যক্রম শুরু হওয়ার ৭ দিনের মধ্যে নারী ও শিশু নি’র্যাতন দমন ট্রাইব্যুনাল রায় প্রদান করেছেন। যেটি বাংলাদেশে বিচা’রিক কার্যক্রমের জন্য একটি উজ্জ্বল দৃষ্টান্ত। শিশু ও তার পরিবারের প্রতি আমার সমবেদনা, এমন ঘটনা কারো সাথেই কাম্য নয়। কোন প্রকার অন্যায়কে কখনো প্রশ্রয় দেওয়া হবে না, একটি সুন্দর বাংলাদেশ গড়ার লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।

গত ১৯ অক্টোবর মোংলায় শিশু ধ’র্ষণ মা’মলায় ধর্ষ’ককে যা’বজ্জীবন কারাদ’ণ্ডাদেশ দেন আদালত। সেই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডা’দেশ দেয়া হয়।

জানা গেছে, বাবাহারা সাত বছর বয়সী শিশুটি মোংলা উপজেলার মাকোড়ডোন গ্রামের ভূমিহীন আশ্রয়ন প্রকল্প এলাকায় তার মামার কাছে থাকত। গত ৩ অক্টোবর বিকেলে বিস্কুট খাওয়ার প্রলোভন দেখিয়ে নিজের ঘরে নিয়ে শিশুটিকে ধ’র্ষণ করে একই এলাকার আবদুল মান্নান সরদার নামে এক ব্যক্তি। পরে মেয়েটি তার মামাকে জানালে ওই রাতেই আবদুল মান্নাকে আ’সামি করে মোংলা থানায় মা’মলা করে শিশুটির মামা।

ad

পাঠকের মতামত