343734

বাবার জন্য ২ রা’কাআ’ত নামাজ পড়ে দোয়া চাইলেন আইয়ুব বাচ্চুর ছেলে

বাবুইকে (আইয়ুব বাচ্চু) ছা’ড়া চ’লে গেল দু’ই ব’ছর। আ’রো ক’বছর এভা’বে যা’বে জা’নি না। আমা’দে’র মত আপ’নাদেরও (ভক্তদের) অনেক ক’ষ্টের এই ১৮ই অক্টো’বর। আমা’র বাবুই এর জন্য সবাই মন থে’কে দোয়া কর’বেন। তার ভক্ত’দের অনেকে’রই জানার আগ্রহ আম’রা পারি’বারিক ভাবে কি ক’রছি ওই দিন, তাই এই ক’থাগু’লো লেখা।

আম’রা আমা’র বাবুই এর জ’ন্য তার জন্ম”দিনে ও গত বছর চ’লে যা’ওয়ার এই দিনে যতটুকু করলে আল্লা’হ্ খু’শি হন তত’টুকু’ই করে’ছি এবং করে যাব ইন’শাআ’ল্লাহ। শুরুতেই বলে ‘নেই, আম’রা ঘো’ষণা’ দিয়ে কখ’নোই কিছু করিনি।

ঘো’ষণা দিয়ে করি’নি কা’রণ আম’রা আমা’র বাবুই এর কাছ থে’কেই একটা জিনিস খুব ভাল করে শিখেছি যে, ‘তোমা’র ডান হাত দান করলে তোমা’র বাম হাত তা জানবে না। নিঃশব্দে কাজ করবা’- আ’ল্লাহ্ পাকও তা পছন্দ করেন। গত বছর আম’রা চট্টগ্রামে তার পছন্দে’র জায়গা’গুলোতে ও মাজার গুলোতে তা করেছি।

এইবার পে’নডে’মিক এর জন্য সবকিছু একটু থমকে গেছে। গতবা’রের মত এইবারও আম’রা দুই ভাই’বো’নের দে’শে যাওয়ার কথা ছিল, কিন্তু পেন’ডেমি’ক এর কারণে যেহেতু দে’শের বাইরে আ’ছি- তাই আসা স’ম্ভব হ’লো না। তাই আম’রা পারি’বারি’ক’ভাবে বাবুই এর পছ’ন্দে’র জা’য়’গাগুলো’তেই যে’খানে উনি আ’গেও দি’তেন সেই সব জা’য়গা’তেই দো’য়া-খা’য়ের করছি।

যেমন আ’মা’দের বাসার পাশের ম’স’জিদে পুরো মাস’জুড়ে কো’রআন খতম, পারি’বারি’কভাবে খত’ম আর এতিম’খা’নায় খাওয়া’নো- যেটা বাবু’ই নি’জেই আমা’দেরকে সব’সময় করার জন্য শি’খিয়ে’ছে। এছাড়া বা’বুই এর পছন্দের ক’য়েকটা এতি’ম’খানায় কিছু জি’নিস দি’চ্ছি তার নামে।

আ’ল্লাহ পাক যেন আমা’দের এই দান ও ইবা’দত কবু’ল করে নেন। তার ভ’ক্ত’দের ‘ছেও অনুরোধ থাক’বে যারা তাকে অ’ন্তরে’র গ’ভীর থেকে ভালো’বাসে’ন তারা অন্ত’ত ও’ই দিন তার জ’ন্য দুই রা’কা’আত নামা’জ পড়ে দো’য়া কর’বেন।

আ’ল্লাহ্ যেন তার জী’বন দ’শায় যেই সব ভাল কাজ করে’ছেন, যেই সমস্ত দান নির’বে করেছেন- তার উছিলায় আমা’র বাবুইকে যেন জা’ন্না’ত ন’সিব করেন। আর আ’মা’দের জন্য দো’য়া কর’ন যেনো আম’রা দুই ভাই-বোন আর আ’মাদে’র কা’ছের ক’য়ে’জ’ন মিলে যতদিন বেঁচে থা’কবো তত’দিন তার জন্য এভা’বে’ই যেন নিঃশ’ব্দে করে যেতে পারি। তার সব সৃষ্টিকে যেন আ’ম’রা রক্ষা করতে পারি। তার জন্য যা যা করার ও যতটুকু করার তা আম’রা করে’ই

যাব আ’মা’দের শেষ নিঃশ্বা’স প”র্য’ন্ত। আ’মাদের আশা আ’পনা’রাও আমাদের এই পথ চ’লায় সাথে থা’কবেন আর বা’বু’ইকে আগের থে’কেও বেশি ভা’লো’বা’সবেন আর তার জ”ন্য অ’নেক দো’য়া কর’বেন- শুধু এটাই আমা’দের কাম’না।পরি’বা’রের পক্ষ থেকে ফাইরুজ সাফ’রা আইয়ুব, আ’হনাফ তাজওয়ার আইয়ুব
(প্রয়াত কণ্ঠশিল্পী আই’য়ুব বা’চ্চুর দুই সন্তা’ন) (ফেসবুক থেকে সংগৃহীত)

ad

পাঠকের মতামত