343603

বাংলাদেশে আসা এয়ারলাইন্সের চার্জ কমানোর আর্জি ভারতের

বাংলাদেশের বিমানবন্দর ব্যবহারকারী ভারতীয় এয়ারলাইন্সগুলোর সাধারণ চার্জ কমানোর অনুরোধ জানিয়েছে ভারত। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর সঙ্গে সাক্ষাৎ করে বাংলাদেশে নবনিযুক্ত ভারতের

হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী এ অনুরোধ জানান। বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রীর দফতরে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

এ সময় হাইকমিশনার করোনার কারণে বিশ্বের সঙ্গে ভারতীয় এয়ারলাইন্সগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে উল্লেখ করে বাংলাদেশের বিমানবন্দর ব্যবহারকারী ভারতীয় এয়ারলাইন্সের সব সাধারণ চার্জ কমানোর অনুরোধ জানান। এছাড়া তিনি আগরতলা-ঢাকা-আগরতলা ফ্লাইট চালু ও বাংলাদেশের সব বিমানবন্দরে ডিজিটালাইজেশন নিয়ে কাজ করার প্রস্তাব দেন।

সাক্ষাৎকালে হাইকমিশনার বলেন, বাংলাদেশ ও ভারতের সম্পর্ক শক্তিশালী ভিত্তির ওপর প্রতিষ্ঠিত। দিন দিন এ সম্পর্ক আরও শক্তিশালী হচ্ছে। শক্তিশালী সম্পর্ক দুই দেশের জনগণের কল্যাণে ভূমিকা রাখবে। এয়ার বাবল ব্যবস্থাপনার মাধ্যমে করোনার কারণে বন্ধ থাকা বিমান যোগাযোগ পুনরায় চালুর মাধ্যমে দুই দেশের জনগণের যোগাযোগ আরও বাড়বে।

সাক্ষাতে প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেন, এয়ার বাবল ব্যবস্থাপনার মাধ্যমে করোনার কারণে বন্ধ থাকা বিমান যোগাযোগ পুনরায় চালুর মাধ্যমে দুই দেশের যোগাযোগ ব্যবস্থা পুনঃপ্রতিষ্ঠা হবে। এতে দুই দেশের জনগণের যাতায়াত আরও সহজ ও আরামদায়ক হবে।

তিনি বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যকার বন্ধুত্বের এ সম্পর্ক দীর্ঘদিনের। মহান মুক্তিযুদ্ধে ভারতীয় জনগণের অবদানের কথা বাংলাদেশ সবসময়ই কৃতজ্ঞচিত্তে স্মরণ করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার দুই বন্ধু রাষ্ট্রের জনগণের মধ্যে আরও সম্পর্ক উন্নয়নে কাজ করছে।

ad

পাঠকের মতামত