343078

বরিশালে আট মাস ধরে হিজড়াকে ধ’র্ষ’ণ

বরিশালে তৃতীয় লি’ঙ্গের একজনকে (২৪) ধ’র্ষ’ণের অ’ভিযোগে দায়ের হওয়া মামলায় শামসুল হক (৫৭) নামে এক আ’ইনজীবীকে কা’রাগারে পাঠিয়েছেন আ’দালত।

রোববার (১১ অক্টোবর) দুপুরে বরিশালের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আ’দালতের বি’চারক মো. মারুফ আহমেদ অ’ভিযুক্ত আ’ইনজীবীর জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কা’রাগারে পাঠানোর নির্দেশ দেন। শামসুল হক বরিশাল জেলা আইনজীবী সমিতির সদস্য এবং নগরীর ২১ নম্বর ওয়ার্ডের গো’রস্থান রোডের বাসিন্দা।

মা’মলার বাদী তৃতীয় লি’ঙ্গের ওই ব্যক্তির বাড়ি সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের রাজারচর গ্রামে। বর্তমানে তিনি নগরীর কাউনিয়ায় বসবাস করেন।

কোতোয়ালি মডেল থানা পুলিশের ওসি মো. নুরুল ইসলাম বলেন, শনিবার রাতে তৃতীয় লি’ঙ্গের কয়েকজন ব্যক্তি থানায় হাজির হয়ে জানান, তাদের একজনকে আট মাস ধরে ধ’র্ষ’ণ করা হচ্ছে। তারা অ’ভিযুক্ত ব্যক্তির শা’স্তি দাবি করেন এবং লিখিত অ’ভিযোগ দেন। এরপর অ’ভিযোগটি মাম’লা হিসেবে রেকর্ড করা হয়। মাম’লার তদন্তের দায়িত্ব দেয়া হয় থানার উপপরিদর্শক (এসআই) ফজলুল হককে।

মা’মলার তদন্ত কর্মকর্তা এসআই ফজলুল হক জানান, আই’নজীবী শামসুল হক নগরীর কাশিপুর এলাকার কয়েক শতাংশ জমি বিক্রির জন্য সাইনবোর্ড টানান। ওই সাইনবোর্ডে আ’ইনজীবী শামসুল হকের মুঠোফোন নম্বর দেয়া ছিল। তৃতীয় লি’ঙ্গের ওই ব্যক্তি আট মাস আগে সাইনবোর্ডে দেয়া মুঠোফোন নম্বরে কল দিলে আ’ইনজীবী শামসুল হক নগরীর ২১ নম্বর ওয়ার্ডের গোরস্থান রোডের বাসায় যেতে বলেন।

এরপর আ’ইনজীবী শামসুল হক তৃতীয় লি’ঙ্গের ওই ব্যক্তির কাছে জমি কম দামে বিক্রির কথা বলে আট মাসে একাধিকবার ধ’র্ষ’ণ করেন। আ’ইনজীবী শামসুল হকের অনৈতিক ক’র্মকা’ণ্ডের ভিডিও কৌশলে মুঠোফোনে ধারণ করেন বলে তৃতীয় লি’ঙ্গের ওই ব্যক্তি মা’মলার এজাহারে উল্লেখ করেছেন।

এসআই ফজলুল হক বলেন, শনিবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে অ’ভিযান চালিয়ে আ’ইনজীবী শামসুল হককে গ্রে’ফতার করা হয়। রোববার দুপুরে তাকে অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আ’দালতে সোপর্দ করা হয়। আ’দালত আই’নজীবী শামসুল হকের জামিন আবেদন নামঞ্জুর করে কা’রাগারে পাঠানোর নির্দেশ দেন।

এসআই ফজলুল হক আরও বলেন, তৃতীয় লি’ঙ্গের ওই ব্যক্তিকে মেডিকেল পরীক্ষার জন্য দুপুরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বরিশাল জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আফজালুল করিম বলেন, অ্যাডভোকেট শামসুল হক সমিতির সিনিয়র সদস্য। তিনি দীর্ঘদিন ধরে নানা জটিল রোগে ভুগছেন। শুনেছি তার সঙ্গে জমি নিয়ে কয়েকজন ব্যক্তির বি’রোধ রয়েছে। জমি নিয়ে বিরো’ধ থেকেই তার বি’রুদ্ধে এসব অ’ভিযোগ আনা হচ্ছে কি-না তা তদন্ত করলে সত্যতা বেরিয়ে আসবে।

ad

পাঠকের মতামত