342974

মির্জা ফখরুলের বাসায় ডিম-পাথর নিক্ষেপ!

মনোনয়ন ও মা’রধ’রের বি’চার না পেয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উত্তরার বাসায় ডিম-পাথর নিক্ষেপ করেছেন দলীয় নেতাকর্মীরা। এসময় ওই বাসার সামনে বি’ক্ষোভ করেন ঢাকা-১৮ আসনের মনোনয়নবঞ্চিতদের সমর্থকরা। আজ শনিবার (১০ অক্টোবর) বিকেলে এ ঘ’টনা ঘটে।

এমন পরিস্থিতির মুখোমুখি হয়ে চরম ক্ষুব্ধ হয়েছেন মহাসচিবসহ বিএনপি হাইকমান্ড। জ’ড়িতদের বি’রুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

প্রত্যক্ষদর্শীরা জানান, সাড়ে ৩টার দিকে মির্জা ফখরুলের বাসার সামনে কয়েকশ’ নেতাকর্মী সমবেত হন। এ সময় তারা ঢাকা-১৮ আসনে বিএনপির মনোনয়ন পাওয়া এসএম জাহাঙ্গীরের বি’রুদ্ধে স্লোগান দিতে থাকেন। এক পর্যায়ে ক্ষু’ব্ধ কয়েকজন মহাসচিবের বাসা লক্ষ্য করে ডিম ও ইট-পাথর নিক্ষেপ করেন। প্রায় আধাঘণ্টা অবস্থান করে বি’ক্ষোভকা’রীরা সেখান থেকে চলে যান।

এ প্রসঙ্গে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, এমন অ’প্রী’তিকর ঘ’টনায় আমাদের মহাসচিব খুব ম’র্মাহত হয়েছেন। ক্ষু’ব্ধ নেতাকর্মীদের কিছু বলার থাকলে দলীয় কার্যালয়ে গিয়ে বলতে পারতো। মহাসচিবের উত্তরায় ভাড়া বাসায় গিয়ে এমন ঘ’টনা ঘ’টানো সত্যিই বি’ব্রতকর।

এ ব্যাপারে মনোনয়নবঞ্চিত এম কফিল উদ্দিন আহমেদ বলেন, আমি জানি না কারা সেখানে বি’ক্ষোভ করেছেন। কারা ডিম-পাথর বা ইট ছুঁ’ড়েছেন। আমি আমার ফ্যাক্টরিতে গিয়েছিলাম। তখন মহাসচিব আমাকে ফোন করেছিলেন। আমি বলেছি, এ বিষয়ের কিছুই আমি অবগত নই।

ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনে ৯ জন প্রার্থী বিএনপি থেকে মনোনয়ন চেয়েছিলেন। তাদের মধ্যে যুবদলের ঢাকা মহানগর সভাপতি এসএম জাহাঙ্গীরকে মনোনয়ন দেয় দলটি। গতকাল শুক্রবার (৯ অক্টোবর) মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রার্থী ঘোষণা করেন।

ad

পাঠকের মতামত