342432

নারীদের ওপর চলমান সবধরনের নি’র্যাতন ও যৌ’ন হয়রানি বন্ধ করুন: সাকিব

স্পোর্টস ডেস্ক : যেকোনো সংবাদমাধ্যম খুললেই এখন চোখে পড়ে নারী নি’র্যাতন ও যৌ’ন হ’য়রানিমূলক নানান খবর। প্রায় নিত্যদিনই নতুন করে কোনো না কোনো জায়গায় ঘ’টছে ধ’র্ষণ, নি’পীড়নসহ ঘৃ’ণ্য সব ঘ’টনা। ঘরে কিংবা বাইরে, কোথাও যেন নি’রাপত্তা নেই দেশের নারীসমাজের।

এমতাব’স্থায় দেশের অনেক জায়গায়ই চলছে নারী নি’র্যাতন ও যৌ’ন হ’য়রানির বিরু’দ্ধে আ’ন্দোলন, দ্রু’ত বি’চারের দাবি জানাচ্ছেন সবাই। এতে যোগ দিলেন বাংলাদেশ ক্রিকেট দলের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

তিনি সাফ জানিয়েছেন, যৌ’ন হয়’রানি ও নারী নি’র্যাতনের বিরু’দ্ধে জিরো টলারেন্স নীতিতে রয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ বিষয়ক একটি ছবি আপলোড করেছেন সাকিব। ছবিতে লেখা রয়েছে, ‘নারীদের ওপর চলমান সবধরনের হ’য়রানি বন্ধ করুন।’ এর সঙ্গে ক্যাপশনে দেয়া বার্তায় সাকিব লিখেছেন, ‘চমৎকার একজন নারীর ছেলে আমি, জীবন চলার পথে স্ত্রী হিসেবে পেয়েছি অপূর্ব একজন নারীকে, দারুণ একজন নারীর ভাই আমি আর দুটি ফুটফুটে কন্যার বাবা আমি।

এক শ্রেণির ব’র্বর মানুষ বয়স, ধর্ম ও বর্ণ নির্বিশেষে নারী ও শিশুদের প্রতি প্রতিদিনই যে জ’ঘন্য অন্যায় করছে তারপর আমি আর চুপ থাকতে পারি না। আমার অবস্থান তাই সব ধরনের ঘৃ’ণা ও স’হিংসতার বি’রুদ্ধে। একে অপরের অধিকার রক্ষা ও আদায়ের জন্য আমাদের চালিয়ে যেতে হবে ল’ড়াই, ঠিক যেভাবে আমাদের অ’ধিকার নিশ্চিত করতে ল’ড়েছিলেন আমাদের মু’ক্তিযো’দ্ধারা।

আসুন আমরা ঐক্যবদ্ধ হয়ে এই নৈতিক অবক্ষ’য়ের বিরু’দ্ধে ল’ড়াই করি এবং আমাদের নারী ও শিশুদের নি’রাপত্তা নিশ্চিত করি যাতে তারা স্বপ্ন দেখতে পারে এবং নির্ভয়ে তাদের জীবনযাপন করতে পারে। মনে রাখবেন, আজকে আমরা যদি এই ব’র্বর এই আ’চরণ ও মা’নসিকতার বি’রুদ্ধে রুখে না দাঁড়াই। তবে একদিন আমাদের প্রিয়জনদের একজনই হতে পারে এই নির্ম’মতার ভু’ক্তভো’গী।’

ad

পাঠকের মতামত