342414

জেলি দিয়ে চিংড়ির ওজন বাড়ানোর সময় ম্যাজিস্ট্রেটের হাতে ধরা

ওজন বাড়ানোর জন্য খুলনায় চিংড়িতে জেলি পুশ করায় চারজনকে ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড ও ২৫ হাজার টাকা করে এক লাখ টাকা জরিমানা করেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (০৫ অক্টোবর) দুপুর ২টার দিকে রূপসা উপজেলার বাগমারা এলাকায় অভিযান পরিচালনা করে এ জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক।

জেলা প্রশাসন সূত্র জানায়, নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাকের নেতৃত্বে খুলনার রূপসা উপজেলার বাগমারা এলাকায় অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত।

এ সময় তিন ব্যক্তিকে চিংড়িতে জেলি পুশ করতে দেখেন নির্বাহী ম্যাজিস্ট্রেট, মৎস্য বিভাগের কর্মকর্তা এবং কোস্টগার্ডের সদস্যরা। সঙ্গে সঙ্গে তাদের আটক করা হয়।

তারা হলেন- সোহান শেখ (১৯), মো. শাহাজাহান (২২) ও শেখ কানন (২৩)। তারা তিনজন জেলি পুশ করছিলেন। তাদের সহায়তা করেছেন ভ্যানচালক ইব্রাহিম হাওলাদার। জিজ্ঞাসাবাদে নিজেদের দোষ স্বীকার করেন তারা। এ ধরনের কর্মকাণ্ডে তাদের সংশ্লিষ্টতা দীর্ঘদিনের বলেও তারা জানান।

স্বীকারোক্তির ভিত্তিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ‘ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯’র যথাযথ ধারায় সোহান শেখ, শাহাজাহান ও শেখ কাননকে ১৫ দিন করে বিনাশ্রম কারা’দণ্ড দেন।

একই সঙ্গে তাদের ২৫ হাজার টাকা করে জরিমানা করা হয়। পাশাপাশি ভ্যানচালক ইব্রাহিম হাওলাদারকেও ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহায়তা করেন মৎস্য বিভাগ ও কোস্টগার্ডের সদস্যরা। ভোক্তাদের অধিকার সংরক্ষণে এবং চিংড়ির রফতানি আয় সমুন্নত রাখতে জেলা প্রশাসনের এমন উদ্যোগ অব্যাহত থাকবে।

ad

পাঠকের মতামত