340376

ঢাকা মেডিকেলে সাবেক ভিপি নুর

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নূর পুলিশের হাতে আ’টকের পর ঢাকা মেডিকেল কলেজে (ঢামেক) চিকিৎসা নিচ্ছেন। ঢামেক পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া বলেন, ডিবি পুলিশ নুরুল হক নুর ও সোহরাব হোসেনসহ দুজনকে চিকিৎসার জন্য নিয়ে এসেছে। এর আগে নূরসহ সাতজনকে আ’টক করে পুলিশ। ডিবির যুগ্ম কমিশনার মাহবুব আলম নূরসহ সাতজনকে ছেড়ে দেওয়া হয়েছে বলে জানান।

সোমবার সন্ধ্যায় রাজধানীর মৎস ভবন থেকে নূরসহ কয়েকজনকে বি’ক্ষোভ মি’ছিল থেকে বিশৃ’ঙ্খলা চেষ্টার অভিযোগে আ’টক করা হয়। এরপর তাদের ডিবি অফিসে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তাদের ছেড়ে দেওয়া হয়।

ডিবি পুলিশ এরপর সাবেক ভিপি নুরুল হক নূর ও সোহরাব হোসেন নামে দুজনকে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে নিয়ে যার। জরুরী বিভাগে চিকিৎসা চলছে তাদের।

রোববার রাতে নূরসহ ছয়জনের বি’রুদ্ধে ধ’র্ষণের একটি মা’মলা হয়। এর প্র’তিবাদে সোমবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে বি’ক্ষোভ সমাবেশ করে ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। তাদের ‘বিক্ষো’ভ মিছিলটি মৎস ভবন এলাকায় গেলে পুলিশের সঙ্গে ‘সংঘর্ষ হয় বলে জানা গেছে। সেখান থেকে নুরসহ কয়েকজনকে আ’টক করা হয়।

এ বিষয়ে তাৎক্ষণিক পুলিশের একটি সূত্র জানায়, সং’ঘর্ষে পুলিশের কয়েকজন সদস্য আ’হত হয়েছেন। আনুষ্ঠানিকভাব এ বিষয়ে পরে জানানো হবে। ডিএমপির উপকমিশনার ওয়ালিদ হেসেন বলেন, পুলিশের কাজে বাধা দেওয়া এবং পুলিশকে মা’রধর’ করার অ’ভিযোগে তাদের আ’টক করা হয়েছে।

টিএসসি থেকে মিছিল নিয়ে যাওয়ার সময় মৎস্য ভবন এলাকায় পুলিশের সঙ্গে গোলযোগ বাঁধে নূরের সংগঠন সাধারণ শিক্ষার্থী অধিকার পরিষদের।

ধ’র্ষণের ওই মা’মলার আ’সামিরা হলেন হাসান আল মামুন, নাজমুল হাসান, নুরুল হক নূর, মো. সাইফুল ইসলাম, নাজমুল হুদা ও আবদুল্লাহ হিল বাকি। এদের মধ্যে হাসান আল মামুন ও নূরের বি’রুদ্ধে ধ’র্ষণে সহায়তার অ’ভিযোগ আনা হয়েছে।

ad

পাঠকের মতামত