340146

সমলিঙ্গ প্রেম মানবে না সমাজ, পালিয়ে ভাইঝির সঙ্গে সংসার পাতলেন ফুফু!

আন্তর্জাতিক ডেস্ক : দু’সপ্তাহ ধ’রে নিখোঁ’জ ফুফু-ভাইঝি। খোঁ’জ করতেই উঠে এলো চা’ঞ্চ’ল্যকর ত’থ্য। প্রায় সমবয়সী ফুফু ভাইঝির মধ্যে গত কয়েকবছর ধ’রেই প্রণয়ের সম্পর্ক ছিল। শেষপর্যন্ত জানুয়ারি মাস মন্দিরে গিয়ে বিয়েও সেরে ফেলেন দুজনে। বাড়িতে থেকে দাম্পত্য জীবন পালন সম্ভব নয়, তাই দু’জনে যু’ক্তি করে বাড়ি ছেড়েছিলেন। উত্তরপ্রদেশের লখনউয়ের ঘ’টনা।

লখনউয়ের বাসিন্দা ফুফুর বয়স ১৯ বছর ও ভাইঝির বয়স ১৮ বছর। দু’জনেই গত ২ সপ্তাহ ধ’রে নিখোঁ’জ ছিলেন। গত ২ সেপ্টেম্বর পরিবারের ত’রফে চাখেরি থানায় পুলিশের দ্বা’র’স্থ হলে তদ’ন্ত শুরু হয়। মোবাইল ট্র্যাকিং করে না’গা’ল মেলে দুজনের। বৃহস্পতিবার রাতে দু’জনের খোঁ’জে দিল্লির গাজিয়াবাদের কাছে একটি বাড়িতে অ’ভিযা’ন চালায় পুলিশ। সেখানেই ফুফু-ভাইঝির হ’দি’শ মেলে। সেখানে আরও একজন যুবতীও ছিলেন। তিনিও লখনউয়ের বাসিন্দা।

তিনি জানান, ফেসবুকের মাধ্যমে ১৯ বছরের যুবতীর সঙ্গে তার আলাপ হয়। দু’জনের বিয়ে দিতে তিনিই সাহায্য করেছিলেন। তাই তাদের সঙ্গে বাড়ি ছেড়ে সেখানে গাজিয়াবাদে চলে আসেন। তিনজনকেই জি’জ্ঞা’সাবা’দের জন্য আ’টক করা হয়। জে’রার মুখেই প্রকা’শ্যে আসে আসল ঘ’টনা। তারা জানান, ফুফু-ভাইঝির মধ্যে দী’র্ঘদি’নের প্রণয়ের সম্পর্ক রয়েছে। গত জানুয়ারিতে পরিবারকে লু’কিয়ে মন্দিরে গিয়ে সাত পাকের ব’ন্ধনে আব’দ্ধ হয়েছেন তারা।

এরপরই বাড়ি ছেড়ে পালিয়ে যান তারা। এবার তাদের আদালতে তোলা হবে বলে পুলিশ সূ’ত্রে খবর। প্রসঙ্গত, ২০১৮ সালে ভারতীয় সুপ্রিম কোর্ট জানিয়েছিল, সমলিঙ্গে বিয়ে অ’পরা’ধ নয়। তবে ভারত সরকার সমলিঙ্গে বিয়ের বিরো’ধিতা করেছে। সম্প্রতি দিল্লি হাই কোর্টেও এ আ’প’ত্তির বিষয়টি জানিয়েছে। অবশ্য আদালত যতই রায়দিক, ভারতীয় সমাজে স’মলি’ঙ্গে প্রেম, বিয়ে নিয়ে তী’ব্র আ’প’ত্তি রয়ে গিয়েছে। সূত্র : সংবাদ প্রতিদিন

ad

পাঠকের মতামত