338874

মসজিদে বি’স্ফো’রণের কারণ জানতে মাটি খুঁড়ছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ

নারায়ণগঞ্জ থেকে : বি’স্ফো’রণের ঘ’টনায় নারায়ণগঞ্জের মসজিদের সামনে মাটি খোঁ’ড়া হচ্ছে। গ্যাস লিকে’জ থেকে বি’স্ফো’রণ হয়েছে কি-না তা নি’শ্চি’ত হতে মাটি খোঁ’ড়া হচ্ছে বলে জানিয়েছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। সোমবার সকাল থেকে মসজিদের সামনের সড়কে মাটি খোঁ’ড়ার জন্য তিতাসের ৪০ থেকে ৫০ শ্রমিক কাজ শুরু করেন।

প্রত্য’ক্ষদ’র্শীরা জানান, সকাল ৭টার দিকে পশ্চিম তল্লা বায়তুস সালাত জামের মসজিদের সামনের সড়কে মাটি খোঁ’ড়ার জন্য শ্রমিকরা শাবল, ছেনি, কোদাল, টুকরিসহ অন্যান্য সরঞ্জাম নিয়ে কাজ শুরু করেন। মসজিদের পূর্ব দিকের কোনায়, পূর্ব দিকের সামনের সড়ক ও উত্তর দিকের দুটি স্থানে আরসিসি কে’টে তিতাস গ্যাসের পাইপলাইন শনা’ক্তের চেষ্টা চালাচ্ছেন তারা।

এ বিষয়ে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড নারায়ণগঞ্জ অফিসের উপমহাব্যবস্থাপক (ডিজিএম) মফিজুল ইসলাম বলেন, মাটি খোঁ’ড়ার কাজ শুরু হয়েছে। তিতাসের নিযু’ক্ত অর্ধশতাধিক শ্রমিক কাজ করছেন। তিতাসের কোনো পুরোনো পাইপলাইন আছে কি-না, সেটি খতিয়ে দেখা হচ্ছে।

এর আগে রোববার সকালে তিতাসের শ্রমিকেরা ঘ’টনাস্থলে মাটি খোঁ’ড়ার জন্য গেলেও তাদের সেখান থেকে ফিরিয়ে নেওয়া হয়। এদিকে বি’স্ফো’রণের ঘ’টনার পর থেকে পশ্চিম তল্লা ও আশপাশের এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে। এতে ভো’গান্তিতে পড়েছেন ওই এলাকার বাসিন্দারা।

ad

পাঠকের মতামত