338429

অবশেষে রহস্য উদঘাটন ইউএনওকে হা’মলার ‘কারণ’ জানাল ‘যুবলীগের’ আসাদুল

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমের ও’পর হা’মলার ঘ’টনায় যুবলীগের বহি’ষ্কৃত সদস্য আসাদুলসহ তিনজনকে গ্রে’ফতার করেছে র‌্যা’ব। গ্রে’ফতার অন্যরা হলেন, সান্টু ও নবীরুল ইসলাম। শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে রংপুরে র‌্যাব কার্যালয়ে এক ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়।

র‌্যাব জানায়, আটককৃত আসাদুল স্বীকারোক্তিমূলক জবানব’ন্দি দিয়েছে- চু’রির উ’দ্দেশেই তারা এ হা’মলা চালিয়েছে। তার সহযোগী হিসেবে অপর দুইজন ছিল। তবে র‌্যা’ব বলছে, এটা আসাদুলের বক্তব্য, র‌্যা’বের নয়। র‌্যা’বের বিস্তারিত জানাতে সময় লাগবে। র‌্যা’ব জানায় সেন্টু ও নবীরুল দু’জনই রঙ মি’স্ত্রি।

এদিকে ইউএনওকে হা’মলার ঘ’টনায় ঘোড়াঘাট যুবলীগ আহ্বায়ক জাহাঙ্গীর হোসেন ও সদস্য আসাদুল ইসলামকে জিজ্ঞাসাবাদের জন্য আ’টক করে র‌্যা’ব। পরে এদের মধ্যে জিজ্ঞাসাবাদ শেষে জাহাঙ্গীরকে ছেড়ে দেয়া হয়। আর আসাদুলকে গ্রেফ’তার দেখানো হয়। পরে জিজ্ঞাসাবাদে ইউএনও হা’মলার দায় স্বীকার করে আসাদুল।

র‌্যা’বের জিজ্ঞাসাবাদের জন্য আ’টকের পরেই কেন্দ্রীয় যুবলীগের পক্ষ থেকে তাদের বহি’ষ্কার কর হয়েছে। বহি’ষ্কৃতরা হলেন—ঘোড়াঘাট উপজেলা যুবলীগের আহ্বায়ক জাহাঙ্গীর হোসেন ও সদস্য আসাদুল ইসলাম। শুক্রবার বিকালে যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল এ তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

এদিকে দু’র্বৃত্ত’দের হা’মলায় গু’রুতর আ’হত দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমের অ’স্ত্রোপচা’রের পর ভোরেই জ্ঞা’ন ফিরেছে। বর্তমানে তাকে ৭২ ঘণ্টার নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

বুধবার রাতে ঘোড়াঘাট উপজেলা পরিষদ ক্যাম্পাসে ইউএনওর বাসভবনের ভেন্টিলেটর দিয়ে বাসায় ঢু’কে ওয়াহিদা খানম ও তার বাবা ওমর আলীর ওপর হা’মলা হয়।

ওই ঘটনায় জ’ড়িত থাকার অভিযোগে শুক্রবার ভোরে হাকিমপুর উপজেলার কালীগঞ্জ থেকে স্থানীয় এক যুবলীগ নেতাসহ তিনজনকে আ’টক করেছে পুলিশ। সূত্রঃ যুগান্তর

ad

পাঠকের মতামত