337914

বহুল পরিচিত সেই ডা. আয়েশাকে এবার স্বাস্থ্য অধিদপ্তরের বাইরে বদলি!

স্বাস্থ্য অধিদপ্তরের বহুল পরিচিত মুখ ডা. আয়েশা আক্তারকে এবার অধিদপ্তরের বাইরের একটি প্রতিষ্ঠানে বদলি করা হয়েছে। ২০ আগস্ট অধিদপ্ততরের উপসচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক (ওএসডি) এবং প্রোগ্রাম ম্যানেজার-১, এনডিসি (নন-কমিউনিকেবল ডিজিজ) ডা. আয়েশা আক্তারকে নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুমের দায়িত্ব থেকে অ’ব্যাহ’তি দেওয়া হয়।

এরপর ২৭ আগস্ট ওই উপসচিবের স্বাক্ষরিত আরেক প্রজ্ঞাপনে তাকে রাজধানীর শেরেবাংলা নগরের ২৫০ শয্যাবিশিষ্ট টিবি হাসপাতালের অফিসার ইনচার্জ হিসেবে বদলি করা হয়। তার স্থলে প্রোগ্রাম ম্যানেজার-১, এনডিসি পদে নিয়োগ পেয়েছেন স্বাস্থ্য অধিদফতরের সহকারী পরিচালক (ওএসডি) ডা. আবদুল আলিম।

মাত্র সাত দিনের মাথায় আ’ক’স্মি’কভাবে ডা. আয়েশার ব’দলির নির্দে’শে অধিদপ্তরের চিকিৎসক কর্মকর্তা-কর্মচারীরা বি’স্মি’ত হয়েছেন। তারা বলছেন, ডা. আয়েশা আক্তারের বি’রু’দ্ধে কোনো ধ’রনের অ’নি’য়ম ও দু’র্নী’তির অ’ভিযো’গ না থাকলেও মাত্র সাত দিনের ব্যবধানে স্বাস্থ্য অধিদপ্তরের ক’ন্ট্রো’ল রুমের ইন’চার্জের অতি’রিক্ত দায়িত্ব থেকে অ’ব্যাহ’তি প্রদান করে মূলপদে ফিরিয়ে নেয়া এবং তাকে অধিদপ্তরের বা’ইরে ব’দলি করাটা সরকারি নি’য়মনী’তির মধ্যে পড়ে না।

ডা. আয়েশা আক্তার ম’হামা’রি করোনা ভাইরাস সং’ক্র’মণকালে প’দত্যা’গকারী স্বাস্থ্য মহাপরিচালক (বিদায়ী) ডা. আবুল কালাম আজাদের নির্দে’শনায় অধিদপ্তরের মুখপাত্র হিসেবে দায়িত্ব পালন করছিলেন। কিন্তু বর্তমান মহাপরিচালক

আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম দায়িত্ব গ্রহণের পর তাকে ক’ন্ট্রো’ল রুমের দায়িত্ব থেকে বি’র’ত থাকতে মৌখিক নির্দে’শনা দেন। মৌখিক নির্দে’শের পর থেকে তিনি আর ক’ন্ট্রো’ল রুমের দায়িত্ব পালন করেননি।

২০ আগস্ট আনুষ্ঠানিকভাবে তাকে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত দায়িত্ব থেকে অ’ব্যাহ’তি দেয়া হয়। ২৭ আগস্ট তাকে শ্যামলীর টিবি হাসপাতালে ব’দলি করা হয়। সূত্র: জাগো নিউজ

ad

পাঠকের মতামত