325012

ঈদে বাড়িতে গেলেন করোনা রোগী, করলেন অফিসও

নিউজ ডেস্ক।। সদ্য সমাপ্ত ঈদুল ফিতর উদযাপন করতে বাড়ি গিয়েছিলেন এক পোশাক শ্রমিক (৪৩)। নিজের করোনাভাইরাস সং’ক্রমণের বিষয়টি তিনি জানতেন।

তারপরও নির্দিধায় পরিবার নিয়ে ঈদ উদযাপন করেছেন। তার আগে কর্মস্থলেও গেছেন করোনা নিয়েই। এভাবে ১৫ দিন ঘোরাফেরার পর আজ সোমবার টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. শফিকুল ইসলাম সজিব ওই পোশাক শ্রমিকের ভর্তির তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ‘সকাল ৯টায় করোনা ডেডিকেটেড ইউনিটে ওই রোগী আসেন। টাঙ্গাইল সদর উপজেলায় কাতুলী ইউনিয়নে তার বাড়ি। পেশায় তিনি পোশাক শ্রমিক।’

গাজীপুরে বডি ফ্যাশন লিমিটেড নামের একটি তৈরি পোশাক কারখানায় কাজ করেন ওই ব্যক্তি। গত ১৬ মে গাজীপুর সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা উপসর্গ নিয়ে তিনি নমুনা দেন। দুদিন পর তিনি জানতে পারেন, শরীরে করোনা পাওয়া গেছে তার। এ অবস্থাতেও গত ২২ মে কাজে যান তিনি। ছুটি পেয়ে ২৩ মে বাড়ি আসেন। সবার সঙ্গে স্বাভাবিক মেলামেশা করেন তথ্য গো’পন রেখে।

আরএমও শফিকুল ইসলাম আরও বলেন, ‘ওই ব্যক্তিকে হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করা হয়েছে। তার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। ইতিমধ্যে স্থানীয় প্রশাসনকে বিষয়টি জানিয়ে আ’ক্রা’ন্তের বাড়ি লকডাউন করাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছি। এই রোগী তথ্য গো’পন করে দুই সপ্তাহে বহু মানুষকে ঝুঁ’কিতে ফেলে দিয়েছেন।’

ad

পাঠকের মতামত