319705

‘আমি করোনা পজিটিভ’ বলেই পু’লিশকে থুতু দিয়ে লন্ডনে কারাগারে বাঙালি যুবক

আন্তর্জাতিক ডেস্ক : মহামা’রি করোনার ছোবলে বি’প’র্যস্ত দেশ ব্রিটেন। এমন পরি’স্থিতিতে নিজেকে কভিড-১৯ সং’ক্র’মিত দাবি করে পুলিশের মুখে থুতু দেওয়া ২৩ বছর বয়সি ভারতীয় বংশোদ্ভূত বাঙালি এক যুবককে ৮ মাসের কা’রাদ’ণ্ড দিয়েছেন দক্ষিণ লন্ডনের এক আদালতে।

ওই যুবক দক্ষিণ লন্ডনের ক্রয়ডনের বাসিন্দা। নাম করণ সিংহ।

মঙ্গলবার ক্রয়ডনের ক্রাউন কোর্টে শুনানির পরে আপৎকালীন কর্মীদের উপরে হা’মলা, অশা’লীন আচরণ ও নি’ষি’দ্ধ মা’দকদ্র’ব্য রাখার মতো একাধিক অ’ভিযো’গের ভিত্তিতে তাকে দো’ষী সাব্য’স্ত করা হয়েছে। গত ১৪ মার্চ এক পুলিশ কর্মকর্তার সঙ্গে তর্কে জড়িয়ে পড়ে ওই যুবক। জানা গেছে, ক্রয়ডনে একটি গাড়ির মধ্যে করণকে বসে থাকতে দেখেন ওই পু’লিশ কর্মকর্তা।

তিনি কাছে গিয়ে করণের কাছে লাইসেন্স দেখতে চান। করণের লাইসেন্স বা’তিল হয়েছে। কিন্তু সে কথা চে’পে গিয়ে সে বলে সে তার লাইসেন্স ফিরে পেয়েছে। কথা বলার সময়ই গাড়ির ভিতর ও করণের শরীর থেকে গাঁজার গন্ধ পান ওই কর্মকর্তা। জিজ্ঞা’সাবা’দ করলে করণ স্বীকার করে সে গাড়িতে বসে গাঁ’জা খাচ্ছিল। এরপরই মা’দকদ্রব্য রাখার অ’পরা’ধে তাকে গ্রে’ফতার করে পুলিশ।

দক্ষিণ লন্ডনের এক থানায় তাকে নিয়ে যাওয়া হলে করণ জিজ্ঞাসাবাদের সময় সেখানেও কর্তৃপক্ষের সঙ্গে দু’র্ব্য’বহার করে। সে লকআপে থাকতে চায় না বলেও জানায়। এই সময়ই সে একজন পুলিশের মুখে থুতু দিয়ে বলে, সে করোনা পজিটিভ। এখানেই শেষ নয়। লকআপের মধ্যে তাকে দ্বিতীয় দফা জিজ্ঞা’সাবাদের সময়ও সে প্রশ্নকারী পুলিশ কর্মকর্তার মুখে থুতু দিয়ে দাবি করে তার শরীরে কভিড-১৯ সং’ক্র’মণ রয়েছে। আদালত করণকে আট মাসের কা’রাদ’ণ্ডে দ’ণ্ডি’ত করেছে। সূত্র: এনডিটিভি।

ad

পাঠকের মতামত