319652

সৌদিতে বেড়েই চলেছে করোনা আ’ক্রা’ন্তের সংখ্যা

ডেস্ক রিপোর্ট।। সৌদি আরবে করোনাভাইরাসে আ’ক্রা’ন্তের সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আরও ১ হাজার ২৬৬ জন প্রাণঘাতী এ ভাইরাসে আ’ক্রা’ন্ত রোগী শনাক্ত করা হয়েছে। এ নিয়ে সৌদিতে করোনা আ’ক্রা’ন্তের সংখ্যা দাঁড়ালো ২০ হাজার ৭৭ জনে।

মঙ্গলবার (২৮ এপ্রিল) সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় আরও ৮ জনের মৃ’ত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃ’তে’র সংখ্যা দাঁড়িয়েছে ১৫২ জনে। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছে মোট ২ হাজার ৭৮৪ জন।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে সবচেয়ে বেশি করোনা আ’ক্রা’ন্ত হয়েছে মক্কা মুকাররমায়। সেখানে ৩২৭ জন করোনাভাইরাসে আ’ক্রা’ন্ত’ হয়েছে। এরপর রয়েছে মদিনা মুনাওয়ারা, ২৭৩ জন। নতুন শনাক্ত হওয়া রোগীদের শতকরা ৭৭ জন দেশটিতে অবস্থানরত বিভিন্ন দেশের প্রবাসী নাগরিক এবং শতকরা ২৩ জন সৌদি নাগরিক।

বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসের সং’ক্রম’ণ ও মৃ’ত্যু বেড়েই চলেছে। তবে চিন ছাড়া যে দেশগুলোতে সং’ক্রম’ণের বিস্তার ব্যাপকভাবে ছড়িয়েছিল, সেসব দেশে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার ইঙ্গিত পাওয়া যাচ্ছে। তবে এখনও কিছু কিছু দেশে তাণ্ডব চালিয়ে যাচ্ছে প্রা’ণঘা’তী এ ভাইরাস।

এখন পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে মোট ৩০ লাখ ৮৭ হাজার ১০২ জন করোনাভাইরাসে আ’ক্রা’ন্ত হয়েছে। এতে মৃত্যু’ হয়েছে ২ লাখ ১২ হাজার ৬৯১ জনের। আর সুস্থ হয়েছেন ৯ লাখ ৩৫ হাজার ১১৪ জন।

ad

পাঠকের মতামত