318699

মালয়েশিয়ায় লকডাউন অন্যান্য করায় বাংলাদেশির জে’ল

প্রবাস ডেস্ক।। মালয়েশিয়ায় চলমান মুভমেন্ট কন্ট্রোল অডার এমসিও (লকডাউন) অমান্য করায় এক বাংলাদেশিকে এক মাসের জে’ল দিয়েছে দেশটির আদালত।

বুধবার মালয়েশিয়ার তেরেংগানুর একটি আদালতে নিজের দোষ স্বীকার করায় বিজ্ঞ আদালত বাংলাদেশি নাগরিক সহিদ উল্লাহকে এক মাসের কারাদণ্ড প্রদান করেন। এসময় অ’বৈধ’ভাবে সে দেশে অবস্থান করায় তার বি’রু’দ্ধে ইমিগ্রেশন আইনে অ’ভিযো’গ গঠনের জন্য আগামী ৩ মে ফের দিন ধার্য করেছে আ’দা’লত।

আ’দাল’ত সূত্রে জানা গেছে, গত ১৩ এপ্রিল রাত সাড়ে দশটায় রুম থেকে বের হয়ে বন্ধুর সঙ্গে আড্ডা দেওয়ার সময় পু’লি’শ তাকে গ্রে’প্তা’র করে। এরপর পু’লি’শের জিজ্ঞাসাবাদে কেন এতো রাতে বাইরে জিজ্ঞাসাবাদে সে কোনো সঠিক উত্তর দিতে পারেনি।

এসময় পু’লি’শ তার বৈধতার নথিপত্র দেখাতে চাইলে সে তার কাছে কোনো বৈধ কাগজ ছিলো না। এ সময় চলমান মুভমেন্ট কন্ট্রোল অডার এমসিও ও অ’বৈধ’ভাবে অবস্থান করার কারণে গ্রে’প্তা’র দেখিয়ে আ’দাল’তে পাঠানো হয়।

উল্লেখ্য চলমান মুভমেন্ট কন্ট্রোল অডার (এমসিও) র সময় যদি কোন অবৈধ অ’ভিবা’সী অমান্য করে তাহলে তার বি’রু’দ্ধে ইমিগ্রেশন আইনেও বিচার করা হবে বলে জানিয়েছেন সিনিয়র মন্ত্রী (সিকিউরিটি) দাতুক সেরি ইসমাইল সাবরি ইয়াকুব।

ad

পাঠকের মতামত