318556

প্রবাসীদের বাংলাদেশে যাবার বিশেষ সুযোগ দিচ্ছে সৌদি সরকার!

এক্সক্লুসিভ:

যেসকল প্রবাসী করোনা প্রাদুর্ভাবের পূর্বে দেশে যাবার জন্য ছুটি নিয়েছিলেন কিন্তু করোনার কারণে সকল ফ্লাইট ও বন্দর বন্ধ হয়ে যাবার কারণে সৌদি আরবে আটকা পড়েছেন, তাদের পুনরায় দেশে যাবার জন্য ছুটি দেবে সরকার, ও বিশেষ বিমানে করে তাদের দেশে যাবার ব্যবস্থা করে দেবে।

 

একইসাথে, যারা ফাইনাল এক্সিট ভিসা ইস্যু করে করোনার কারণে দেশে ফিরে যেতে পারেনি, তাদেরকেও দেশে ফেরার ব্যবস্থা করে দেবে সরকার।

 

 

সরকারী এবশের এপ এর মাধ্যমে আবেদন করে দেশে যাবার সুযোগ পাবে প্রবাসীরা। অ্যাপে নির্দিষ্ট ফিচারে রেজিস্ট্রেশন করে ও প্রয়োজনীয় তথ্য দিয়ে দেশে ফেরার জন্য পুনরায় ছুটি এবং নিজ দেশে যাবার সুযোগ পাবে প্রবাসীরা।

 

 

 

সৌদি আরবে ৪টি এয়ারপোর্ট থেকে এই বিশেষ বিমানগুলো ছাড়া হবে। জেদ্দা, রিয়াদ , মদিনা এবং দাম্মাম এই চার ইন্টারন্যাশনাল এয়ারপোর্টের মাধ্যমে দেশে ফিরতে পারবেন প্রবাসীরা।

 

 

উল্লেখ্য যে, যারা করোনাভাইরাসের কারণে ফ্লাইট বন্ধ করার পূর্বে ছুটি নিয়েছিলেন, তাদের ছুটি পুনরায় দেয়া হবে বা ছুটির মেয়াদ বৃদ্ধি করা হবে বলে আগেই ঘোষণা দিয়েছিলো সরকার। এবং আজ ছুটিপ্রাপ্তদের দেশে ফিরে যাবার অনুমতি দেয়ার ব্যাপারে জানালো স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

ad

পাঠকের মতামত