318073

সিঙ্গাপুরে করোনা আ’ক্রা’ন্ত বাংলাদেশির সংখ্যা বেড়ে প্রায় ৩ হাজার

প্রবাস ডেস্ক।। বাংলাদেশি প্রবাসীদের বর্তমান আ’ত’ঙ্কের নাম সিঙ্গাপুর। কেউ মা’রা না গেলেও করোনাভাইরাসে দেশটিতে বাংলাদেশি প্রবাসীরাই আ’ক্রা’ন্ত হচ্ছেন বেশি। আজ রোববারও সিঙ্গাপুরে নতুন করে ৫৯৬ জন করো’নাভা’ইরাসে আ’ক্রা’ন্ত রোগী শনাক্ত করা হয়েছে। এর মধ্যে ৩২১ জনই বাংলাদেশি।

দেশটিতে মোট ২৯২২ জন বাংলাদেশি এখন পর্যন্ত ক’রোনাভা’ইরাসে আ’ক্রা’ন্ত হলেন। এদের মধ্যে ২২ জনের অবস্থা গু’রুত’র। তাদেরকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে আশার বাণী হলো- এখন পর্যন্ত কারও মৃ’ত্যু হয়নি।

সিঙ্গাপুরে এখন পর্যন্ত ১৩ জনের মৃ’ত্যু’র খবর নিশ্চিত করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। আ’ক্রা’ন্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৫৮৮ জনে। এদের বেশিরভাগই অভিবাসী শ্রমিক।

সর্বশেষ পাওয়া সরকারি তথ্যমতে, দেশটিতে ৩৮টি ডরমেটরির প্রায় ৪ হাজারেরও বেশি অভিবাসী শ্রমিক আ’ক্রা’ন্ত হয়েছে। এর মধ্যে ২৯২২ জন বাংলাদেশি। সরকার মোট ১৩টি ডরমিটরিকে আইসোলেশন এলাকা হিসেবে ঘোষণা করেছে। এসব ডরমেটরিগুলোতে সরকারের পক্ষ থেকে তিনবেলা খাবার, বিনামূল্যে ইন্টারনেট ও সার্বক্ষণিক স্বাস্থ্য সেবা প্রদান করা হচ্ছে। এমনকি সরকারের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে যে বাসায় থাকলে সব শ্রমিক সময়মতো তাদের বেতন পাবেন।

ad

পাঠকের মতামত