316613

ঘুরে দাঁড়াচ্ছে করোনায় বিধ্বস্ত ইতালি

ডেস্ক রিপোর্ট।। প্রা’ণঘা’তী করোনায় বিধ্বস্ত ইতালি ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে। প্রতিদিন শতশত করোনায় আ’ক্রা’ন্ত রোগী সুস্থ হয়ে বাসায় ফিরছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন প্রায় ২ হাজার আ’ক্রা’ন্ত রোগী। কমে আসছে নতুন করে আ’ক্রা’ন্ত রোগীর সংখ্যা ও মৃত্যুর হার। শুক্রবার মারা গেছে ৫৭০ জন এবং নতুন করে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৯৫১ জন। একইসঙ্গে মুমূর্ষ রোগীর সংখ্যা প্রতিদিন রেকর্ড সংখ্যক হারে কমছে।

এদিকে, করোনা মোকাবেলায় সরকার ঘোষিত দেশব্যাপী ‘লক ডাউন’ আগামী ৩ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। দেশটির প্রধানমন্ত্রী জোসেপ্পে কন্তে দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় বৃহস্পতিবার লক ডাউন বৃদ্ধির এ সিদ্ধান্তের কথা জানান।

দেশটির নাগরিক সুরক্ষা বিভোগের তথ্য অনুযায়ী, ইতালিতে এ পর্যন্ত ৯ লাখ ৬ হাজার ৮৬৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে করোনায় পজিটিভ শনাক্ত হয়েছে এক লাখ ৪৭ হাজার ৫৭৭ জন। শনাক্তদের মধ্যে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৩০ হাজার ৪৫৫ জন এবং প্রাণ গেছে ১৮ হাজার ৮৪৯ জন। এরমধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে এক হাজার ৯৮৫ জন । দেশব্যাপী করোনায় আক্রান্ত হয়ে মুমূর্ষ অবস্থায় আছে ৩ হাজার ৪৯৭ জন এবং মাইল্ড কন্ডিশনে আছে ৯৪ হাজার ৭৭৬ জন।

ad

পাঠকের মতামত