316445

যুক্তরাষ্ট্রে একদিনে মৃ’ত আরও ১৪৪৩, ফ্রান্সে ১৩৪১ জনের

নিউজ ডেস্ক।।  যুক্তরাষ্ট্রে প্রা’ণঘা’তী করোনাভাইরাসে একদিনে আরও এক হাজার ৪৪৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃ’তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ হাজার ২৩১ জনে। এদিন নতুন করে আক্রান্ত হয়েছে আরও ২১ হাজার ৭৮৫ জনে।

অপরদিকে এখন পর্যন্ত ইউরোপের দেশ ইতালিতে সবচেয়ে বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। এদিকে ফ্রান্সেও সময়ের সঙ্গে পাল্লা দিয়ে মৃত ও আক্রান্তের সংখ্যা বাড়ছে।

ফ্রান্সে এরই মধ্যে মৃতের সংখ্যা ১২ হাজার ছাড়িয়ে গেছে। অপরদিকে আক্রান্তের সংখ্যা প্রায় এক লাখ ২০ হাজার। ইউরোপের এই দেশটি এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যায় বিশ্বের চতুর্থ অবস্থানে রয়েছে।

ফ্রান্সে এখন পর্যন্ত এক লাখ ১৭ হাজার ৭৪৯ জন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ১২ হাজার ২১০ জন। অপরদিকে এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছে ২৩ হাজার ২০৬ জন।

তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত ৪ লাখ ৫৬ হাজার ৪১২ জনকে শনাক্ত করা হয়েছে। প্রতিদিন এই সংখ্যা আশঙ্কাজনক হারে বাড়েছে।

বিশ্বে করোনায় আক্রান্তের দিক দিয়ে যুক্তরাষ্ট্রের ধারে কাছে কেউ নেই। যুক্তরাষ্ট্রের প্রত্যেকটি অঙ্গরাজ্যে করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। তবে উইওমিং অঙ্গরাজ্যে এখনো করোনায় কারও মৃত্যু হয়নি।

করোনায় বেশি বিপর্যস্ত যুক্তরাষ্ট্রের সবচেয়ে জনবহুল নিউইয়র্ক অঙ্গরাজ্য। শুধু নিউইয়র্কে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে শনাক্ত রোগীর সংখ্যা এখন ১ লাখ ৫০ হাজারের কাছাকাছি। সেখানে করোনায় আক্রান্ত দেড় লক্ষাধিক মানুসের মধ্যে ৬ হাজারের বেশি মারা গেছে।

বিশ্বের প্রায় ১৬ লাখ মানুষ এখন করোনায় আক্রান্ত। আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে থাকা স্পেনে শনাক্ত রোগীর সংখ্যা এখন ১ লাখ ৫০ হাজারের বেশি। ইতালিতে ১ লাখ ৪৫ হাজার ছুঁই ছুঁই। এছাড়া ১ লাখ ১৫ হাজার এবং ১ লাখ ১৭ হাজার আক্রান্ত হয়েছে যথাক্রমে জার্মানি এবং ফ্রান্সে।

ফ্রান্সে করোনায় আক্রান্ত ৭ হাজার ৬৬ জনের অবস্থা এখনও আশঙ্কাজনক। ফ্রান্সে বুধবার নতুন করে ১৩৪১ জন মারা গেছেন। নতুন আক্রান্ত ৪ হাজার ৭৯৯ জন।

অপরদিকে ইতালিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৪৩ হাজার ৬৩৬ এবং মারা গেছে ১৮ হাজার ২৭৯ জন। দেশটিতে এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছে ২৮ হাজার ৪৭০ জন।

এখন পর্যন্ত বিশ্বের ২০৯টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। বিশ্বের এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ৮৪ হাজার ৪৯০। বিশ্বের ৯৪ হাজার ৭০৫ জনের প্রাণ কেড়ে নিয়েছে করোনা। অপরদিকে, করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ৩ লাখ ৪৮ হাজার ৪৬৮ জন।

ad

পাঠকের মতামত