316525

মায়ের মৃ’ত্যু, হাসপাতালের দরজায় চিকিৎসক মেয়ের আহাজারি

ডেস্ক রিপোর্ট।। মহামারি করোনাভাইরাস কেবল মানুষের প্রা’ণ কেড়ে নিয়েই তার নির্মমর্তা শেষ করছে তা কিন্তু নয়। এতে আক্রান্ত হয়ে কেউ মারা গেলে তার শেষকৃত্য করতেও যেতে পারছেন না স্বজনেরা। এটি খুব সহজেই মানুষ থেকে মানুষে ছড়িয়ে পড়ায় সামাজিক দূরত্বের কঠোর নির্দেশনা মেনে চলতে হচ্ছে।

সম্প্রতি বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে হৃদয়ভাঙা এক দৃশ্যের ছবি। করোনা আক্রান্ত হয়ে মায়ের মৃত্যু হলেও একটু দূরেই হাসপাতালে দায়িত্বে থাকা তার চিকিৎসক মেয়ে তাকে শেষবারের মতো দেখতে যেতে পারছেন না। নিরুপায় অসহায় সেই মেয়ে হাসপাতালের দরজায় দাঁড়িয়েই অশ্রুপাত করছেন, হাতে ধরা মায়ের হাস্যোজ্জ্বল একটি ছবি।

যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম মেট্রোর এক প্রতিবেদনে বলা হয়েছে, হৃদয় বিদারক ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটিতে। ছবির ওই চিকিৎসকের নাম ডা. এমানসিয়া নিল। তিনি নিউইয়র্ক সিটির ব্রংক্স-লেবানন হাসপাতালের বিপরীতে করোনা চিকিৎসার একটি মেডিকেল সেন্টার চালাচ্ছেন।

গত সপ্তাহে তার মা মিনেটে পার্কস (৮৫) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান। মায়ের ছবি হাতে নিয়ে অশ্রুসজল ডা. এমানসিয়ার ছবি ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। অনেকেই সেটি শেয়ার করে করোনাভাইরাসের ভয়াবহতা তুলে ধরেছেন। পাশাপাশি, এর সংক্রমণ থেকে বাঁচতে সবাইকে সামাজিক দূরত্ব বজায় রাখার আহ্বান জানিয়েছেন কেউ কেউ।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত নিউইয়র্ক সিটিতে। দেশটির এই একটি শহরেই ৮০ হাজারের বেশি করোনা রোগী শনাক্ত হয়েছেন। আর মারা গেছেন চার হাজারেরও বেশি। এদিকে যুক্তরাষ্ট্রজুড়ে করোনায় মৃতের সংখ্যা ১৬ হাজার ছাড়িয়েছে, আক্রান্ত হয়েছেন সাড়ে চার লাখেরও বেশি মানুষ।

ad

পাঠকের মতামত