315785

ক’রো’না’র দিনে কি খাবেন, নিশো দিলেন সে পরামর্শ

বিনোদন ডেস্ক।। বাংলাদেশে ক্রমেই বাড়ছে ক’রো’না ভা’ইরা’সে আ’ক্রা’ন্তের সংখ্যা। দেশে এ পর্যন্ত ৭০ জন ক’রো’না ভাই’রাসে আ’ক্রান্তের আনুষ্ঠানিক ঘোষণা এসেছে। যদিও এর মধ্যে সেরে উঠেছে ৩০ জন। আর মৃ’ত্যু হয়েছে ৮ জনের। তাই করোনা ভা’ইরা’সের সংক্রমণ রুখতে বাসায় গৃহবন্দি হয়ে জীবন যাপন করছেন রাজধানীসহ দেশের অধিকাংশ মানুষ। দেশের সরকারের পক্ষ থেকেও ঘরে থাকার আহ্বান জানানো হচ্ছে ক্রমাগত।

এই করোনা ভাইরাসের কারণে স্থবির হওয়া বিশ্বের বিনোদন অঙ্গনেরও সব বন্ধ হয়ে আছে। বন্ধ হয়েছে লাইট-ক্যামেরা আর অ্যাকশন। ফলে বাসাতেই গৃহবন্দি হয়েই দিন কাটাতে হচ্ছে তারকাদের।

গৃহবন্দির এ সময়টাতে কি করছেন বাংলাদেশের নাটকের জনপ্রিয় অভিনেতা আফরান নিশোর কাছে জানতে চাওয়া হলো কিভাবে গৃহবন্দি দিন কাটাচ্ছেন তিনি। ঝটপট উত্তরে নিশো জানালেন, খুব যে ভালো যাচ্ছে তা কিন্তু নয়। প্রতিনিয়ত টেনশনে যাচ্ছে সময়। করোনা পরিস্থিতি কেমন টিভিতে সে খবর দেখছেন প্রতিনিয়ত। এ ছাড়াও করোনা পরবর্তী পৃথিবী কেমন হবে সেটা নিয়েও চিন্তা করছেন নাটকের এ তারকা।

শুটিং বন্ধ। একপ্রকার ছুটির আমেজেই তো আছেন? প্রশ্ন রাখলে এ অভিনেতা বলেন, ‌’এই ছুটি পেয়ে তো লাভ নেই। কোথাও বেড়াতেও যেতে পারব না।’

তাহলে বন্দি জীবন কিভাবে কাটছে? নিশোর সহজ উত্তর, ‘ঘুমোচ্ছি আর সিনেমা দেখছি। তবে আমি মনে করি, সবার সচেতন হওয়া ছাড়া আর কোনো অপশন আমাদের হাতে নেই।’

তবে ঘরে থাকলেও সবার জন্য একটা পরামর্শ দিলেন নিশো। বললেন, ‘ঘরে শুধু বসে বসে দিন কাটলে তো ব্যোরিং লাগবে। তাই কিছু করা উচিত। আর ইমিউনিটি বাড়াতে পারে- এমন জিনিস খাওয়া উচিত। বাড়িতেই হালকা ব্যায়াম করা দরকার।’ উৎস: সমকাল।

ad

পাঠকের মতামত