315572

বিএসএমএমইউর ক’রো’না ল্যাবে পরীক্ষার জন্য ২১ জনের নমুনা

নিউজ ডেস্ক।। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ফিভার ক্লিনিকে জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্ত- এমন ৯০ জন ব্যক্তির মধ্যে ২১ জনের নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য বিশ্ববিদ্যালয়ের করোনা ল্যাবে পাঠানো হয়েছে। বিএসএমএমইউ কর্তৃপক্ষ শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এখন পর্যন্ত মোট ৪৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে এবং পরীক্ষার ফলাফল জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) কর্তৃপক্ষকে জানিয়ে দেয়া হচ্ছে। একই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের করোনাভাইরাস ল্যাবরেটরিতে বিভিন্ন হাসপাতাল ও প্রতিষ্ঠান থেকে পাঠানো নমুনাও পরীক্ষা করা হচ্ছে।

এদিকে করোনাভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে সরকার ঘোষিত ছুটিকালীন বিশ্ববিদ্যালয়ের সব বহির্বিভাগের কার্যক্রম সকাল সাড়ে ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত আগের মতো চালু থাকবে বলে অফিস আদেশ জারি করেছে কর্তৃপক্ষ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বিশ্ববিদ্যালয়ের সব বহির্বিভাগে চিকিৎসাসেবা, ফিভার ক্লিনিকে চিকিৎসাসেবা, জরুরি বিভাগের চিকিৎসাসেবা এবং হেল্প লাইনে চিকিৎসা দেয়ার পাশাপাশি ‘বিশেষজ্ঞ হেলথ লাইন’ চালু করা হচ্ছে। আগামীকাল (রোববার) ৫ এপ্রিল থেকে এই ‘বিশেষজ্ঞ হেলথ লাইন’- এর কার্যক্রম শুরু হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ad

পাঠকের মতামত