315529

ক’রো’নার প্রাদুর্ভাব : পাকিস্তানে ‘অ’ন্ত’র্বা’স’ এর তৈরি মাস্ক পাঠিয়েছে চীন!

ডেস্ক রিপোর্ট।। পাকিস্তানের ‘সব সময়ের বন্ধু’ চীন। দেশটি ক’রোনা’ভাই’রা’সের কবলে পড়া পাকিস্তানে শীর্ষমানের এন -৯৯ মাস্ক পাঠানোর প্রতিশ্রুতি দিয়েছিল। তবে এই মাস্কগুলো অ’ন্ত’র্বা’স থেকে তৈরি বলে মনে করা হচ্ছে। পাকিস্তানের একটি নিউজ চ্যানেল এ কথা জানিয়েছে।

পাকিস্তানের নিউজ চ্যানেলটির প্রতিবেদনে জানানো হয়েছে, এটা একটা উদ্ভট ঘটনা। চীন অ’ন্ত’র্বা’স থেকে মাস্ক তৈরি করে তার মিত্র দেশ পাকিস্তানে পাঠিয়ে চিকিত্সা সহায়তা দেওয়ার প্রতিশ্রুতি পূরণ করছে। এই সংবাদটির প্রতিবেদনে পাকিস্তানি চ্যানেলের অ্যাঙ্কর বলেছেন, ‘চায়না নে চুনা লাগা দিয়া’। তিনি জানান যে, সিন্ধু প্রদেশ সরকার মাস্কগুলো চেক না করেই হাসপাতালে প্রেরণ করেছে।

এদিকে, একটি গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, চীন শুক্রবার পাকিস্তানকে দু’দিনের মধ্যে সীমান্ত একদিনের জন্য খুলে দিতে বলেছে, যাতে ক’রোনা’ভাই’রাস মহা’মারি মোকাবিলায় চিকিত্সা সরবরাহ পৌঁছানো যায়।

পাকিস্তানি গণমাধ্যমের ডন জানিয়েছে, পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে চীনা দূতাবাস একটি চিঠিতে বলেছে যে, চীনের জিনজিয়াং অঞ্চলের গভর্নর গিলগিত-বালতিস্তানে চিকিত্সা উপকরণ দান করতে চান। সূত্র : রিপাবলিক

ad

পাঠকের মতামত