310752

নির্ভয়ে কেন্দ্রে যাবেন, জীবন দিয়ে হলেও সুরক্ষা দেব ইনশাআল্লাহ: ইশরাক

ভয়ভীতি উপেক্ষা করে সবাইকে আগামী ১ ফেব্রুয়ারি ভোটকেন্দ্রে গিয়ে নিজের ভোটাধিকার প্রয়োগের আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি নির্বাচনে মেয়র পদে বিএনপির প্রার্থী ইশরাক হোসেন। ভোটারদের প্রতি তিনি বলেন, ‘আপনারা নির্বিঘ্নে ভোটকেন্দ্রে যাবেন, ভোট দেবেন।’

বুধবার (২৯ জানুয়ারি) রাজধানীর বংশালের যুবদল অফিসের সামনে থেকে গণসংযোগ ও প্রচারণা শুরুর আগে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নগর বাসীর উদ্দেশ্যে ইশরাক হোসেন বলেন, ভোটের আর মাত্র তিন দিন বাকি। মা-বাবা, ভাই-বোন যারা ভোটার আছেন তাদের সকলের প্রতি আবেদন, সবাই নির্ভয়ে আগামী পহেলা ফেব্রুয়ারী ভোট কেন্দ্রে যাবেন। আমাদের দল আপনাদের পাশে থেকে সব ধরনের সহযোগিতা দিয়ে যাবে। আমাদের জীবন দিয়ে হলেও আমরা আপনাদের সুরক্ষা দেব ইনশাআল্লাহ।

তিনি বলেন, আপনারা কোনো ভয় পাবেন না। কোন বাধা বিপত্তি মানবেন না। এই দেশের মালিক জনগণ, রাষ্ট্রের মালিক জনগণ। মুক্তিযুদ্ধের মূলমন্ত্র ছিল- জনগণ রাষ্ট্র পরিচালানা করবে, জনগণ দেশ পরিচালনা করবে। সেই অধিকার আমাদের থেকে ছিনিয়ে নেওয়া হয়েছে। অধিকার ফিরিয়ে আনতে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

ধানের শীষের জোয়ার ঠেকানোর সাধ্য কারো নেই মন্তব্য করে ইশরাক বলেন, নির্বাচনের তফশিল ঘোষণার পর থেকে নানা চড়াই-উৎরাই পেরিয়ে আমরা আজকে এ পর্যন্ত এসেছি। ধানের শীষে ভোট দেওয়ার পক্ষে, গণতন্ত্রের মুক্তির পক্ষে, মানুষের অধিকার প্রতিষ্ঠার পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। এটি শুধু ঢাকা নয়- এই গণজোয়ারের ছায়া আমরা পুরো দেশেই দেখতে পাচ্ছি। গত ১৩ বছর এদেশকে বৃহৎ এক কারাগারে বন্দী করে রাখা হয়েছে। তাই মানুষ এখন শুধু মুক্তির অপেক্ষায়।

এসময় বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, দলের যুগ্ম মহাসচিব ও ঢাকা দক্ষিণ বিএনপি সভাপতি হাবিব-উন নবী খান সোহেল বক্তব্য রাখেন।

ad

পাঠকের মতামত