306838

‘এত কিপটে কেন আপনি?’ কিছু না পেয়ে বাড়ির মালিককে চোরের চিঠি

আন্তর্জাতিক ডেস্কঃ সম্প্রতি সোশাল মিডিয়ায় একটি চোরের কাণ্ড কারখানা নিয়ে চর্চা শুরু হয়েছে। গভীর রাতে জানালা ভেঙে ঘরে ঢোকে চোর। আলমারি খুলে, কাবার্ড খুলে, চুরি করার চেষ্টা করে। কিন্তু মন মত কিছুই পায় না সে। হতাশ হয়ে পড়ে চোর। তখন রেগে গিয়ে টেবিলে রাখা একটা নোট বুকে লিখে দিয়ে যান ‘আপনি কী কিপটে, জানলা ভাঙতেও বেশি সময় লাগল না। রাতটাই নষ্ট হয়ে গেল’।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারের এক প্রতিবেদনে জানা যায়, ঘটনাটি ঘটেছে ইন্দোরের আদর্শ নাগিন নগরে। প্রবেশ সোনি নামে এক সরকারি ইঞ্জিনিয়ারের বাড়িতে ঢোকে চোরটি। পুলিশ বাড়িতে এসে তল্লাশি করে দেখে সমস্ত বাড়ি লন্ডভন্ড হয়ে আছে। অন্যান্য মূল্যবান জিনিস থাকলেও তা পছন্দ হয়নি চোরের।

সোনি সপ্তাহের শুরুতে রাজ্যটির শাজাপুর জেলার আদর্শ নাগিন নগরে তার বাসায় ছিলেন না। এসময় এক রাতে আসে চোর। অনেক কষ্টে সদর দরজা ভেঙে ঘরে ঢুকলেও চুরি করার মতো মূল্যবান কিছুই পায়নি চোর।

বৃহস্পতিবার কাজের লোক এসে দেখে বাসার জিনিসপত্র ছড়ানো-ছিটানো। ড্রয়িং রুমের কফি টেবিলে পড়ে আছে একটি চিঠি। এতে লেখা, তুই খুব কিপটে, দরজা ভাঙার পারিশ্রমিকও পেলাম না। রাতটাই বরবাদ হলো।

ইঞ্জিনিয়ার সোনি কাজের জন্য বাইরে অবস্থান করায় তার বাসার কাজের লোক বিষয়টি স্থানীয় পুলিশকে জানায়। চিঠিতে চোরের হাতের লেখা এবং সিসিটিভি ফুটেজ দেখে তাকে ধরার চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

ad

পাঠকের মতামত