304239

নিজেই ছিনতাই করে অপরাধী ধরতে (রাবি) ছাত্রলীগ নেতার স্ট্যাটাস

বহিষ্কৃত ছাত্রলীগ নেতা অনিক মাহমুদ বনি রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসে ছিনতাই করার পর অপরাধীদের গ্রেফতারের দাবি জানিয়ে নিজের ফেসবুকে স্ট্যাটাস দিয়েছিলেন।

উল্লেখ্য, গত শুক্রবার রাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হলের সামনে মাঠে ছিনতাইকারীদের হামলায় গুরুতর আহত হন অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ফিরোজ আনাম। এরপর থেকে ক্যাম্পাসে নিরাপত্তা ও ছিনতাইকারীদের গ্রেফতারের দাবিতে শিক্ষার্থীরা দফায় দফায় রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ এবং বিক্ষোভ করে আসছে।

গত শুক্রবার রাতে দেওয়া ওই স্ট্যাটাসে বনি লিখেন, ‘রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী ফিরোজ আনামের উপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত সনাক্ত করে গ্রেফতারের মাধ্যমে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি।’

এদিকে রাবি শিক্ষার্থী ফিরোজ আনামকে ছুরিকাঘাত করে ছিনতাই চেষ্টায় জড়িত দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

এরা হচ্ছেন, নগরীর মির্জাপুর এলাকার আবদুল আজিজের ছেলে অনিক মাহমুদ বনি (২৬)। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বহিষ্কৃত নেতা। একই এলাকার মোস্তাকিনের ছেলে মোস্তাফিজুর রহমান মিঠু (২৮)। মিঠু পেশায় রং মিস্ত্রি। এছাড়া ছিনতাইয়ে ব্যবহৃত মোটরসাইকেলটিও জব্দ করেছে পুলিশ।

নগরীর মতিহার থানার ওসি হাফিজুর রহমান বলেন, চিকিৎসাধীন রাবি শিক্ষার্থী ফিরোজ আনাম গ্রেফতার ছিনতাইকারীদের শনাক্ত করেছেন। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা ছিনতাইয়ে জড়িত থাকার কথা স্বীকারও করেছেন।

ad

পাঠকের মতামত