303279

বুয়েটের দেয়ালে দেয়ালে আবরার (ভিডিও)

পিটিয়ে হত্যার শিকার বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ স্মরণে শনিবার দুপুরে প্রতিষ্ঠানটির ক্যাম্পাসে প্রতিবাদী গ্রাফিতি অঙ্কন করে শিক্ষার্থীরা।বুয়েটের দেয়ালে দেয়ালে আবরার হত্যার প্রতিবাদ জানিয়ে প্রতিবাদী গ্রাফিতি অঙ্কন করে শিক্ষার্থীরা। প্রসঙ্গত ভারতের সঙ্গে সম্পাদিত চুক্তি নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় খুন হন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে।

ভারতের সঙ্গে চুক্তির বিরোধিতা করে গত ৫ অক্টোবর শনিবার বিকালে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দেন ফাহাদ। এর জের ধরে ৬ অক্টোবর রোববার রাতে শেরেবাংলা হলের নিজের ১০১১ নম্বর কক্ষ থেকে তাকে ডেকে নিয়ে ২০১১ নম্বর কক্ষে বেধড়ক পেটানো হয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পিটুনির সময় নিহত আবরারকে ‘শিবিরকর্মী’ হিসেবে চিহ্নিত করার চেষ্টা চালায় খুনিরা।

তবে আবরার কোনো রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ত ছিলেন না বলে নিশ্চিত করেছেন তার পরিবারের সদস্যসহ সংশ্লিষ্টরা। হত্যাকাণ্ডের প্রমাণ না রাখতে সিসিটিভি ফুটেজ মুছে (ডিলিট) দেয় খুনিরা। তবে পুলিশের আইসিটি বিশেষজ্ঞরা তা উদ্ধারে সক্ষম হন। পুলিশ ও চিকিৎসকরা আবরারকে পিটিয়ে হত্যার প্রমাণ পেয়েছেন।

ঘটনার সঙ্গে জড়িত থাকার প্রমাণ মেলায় বুয়েট শাখার সহসভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১১ জনকে ছাত্রলীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। সূত্র ও ভিডিও : যুগান্তর

 

বুয়েটের দেয়ালে দেয়ালে আবরার

বুয়েটের দেয়ালে দেয়ালে আবরার ফাহাদ। বিভিন্ন গ্রাফিতি এঁকে বুয়েট শিক্ষার্থীদের মৌন প্রতিবাদ। ভিডিও ধারণ: Zakaria Ibn Yusuf

Posted by Daily Jugantor on Saturday, 12 October 2019

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *