301664

২৫ বছরের যুবকের সঙ্গে ৯ বছরের শিশুর বিয়ে

জেলা প্রতিনিধিঃ গাইবান্ধায় চতুর্থ শ্রেণির এক শিক্ষার্থীকে (৯) বিয়ে করেছে ২৫ বছরের যুবক খায়রুজ্জামান মিয়া। গত ১৩ সেপ্টেম্বর (শুক্রবার) গভীর রাতে সুন্দরগঞ্জ উপজেলার সোনারায় ইউনিয়নের ফতেখাঁ গ্রামে মেয়ের বাড়িতে আনুষ্ঠানিকভাবে এ বাল্যবিয়ে সম্পন্ন হয়। সোনারায় ইউনিয়নের কাজী শাহ আলমের সহকারি আ. মতিন মিয়া বাবলু নিজে উপস্থিত থেকে এই বিয়ে সম্পন্ন করেন। তবে বিষয়টি গোপন রাখেন উভয় পরিবারের লোকজন।

জানা গেছে বর খায়রুজ্জামান মিয়া সোনারায় ইউনিয়নের বলরাম গ্রামের মৃত খুজিয়া শেখের ছেলে। অপরদিকে কনে শিবরাম আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চতুর্থ শ্রেণিতে পড়ে| সে ফতেখাঁ গ্রামের জিয়ারুল ইসলামের মেয়ে।

কাজী শাহ আলম উপজেলার খামার মনিরাম বালিকা বিদ্যানিকেতনের সহকারি শিক্ষক ও সোনারায় ইউনিয়নের বলরাম গ্রামের মৃত গরীব উল্লাহ ব্যাপারীর ছেলে এবং তার সহকারী আ. মতিন বাবলু একই ইউনিয়নের পূর্ববৈদ্যনাথ গ্রামের মৃত আ. খালেক মিয়া মুন্সির ছেলে।

এ সময় সোনারায় ইউনিয়নের বলরাম গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে মন্টু মিয়া (৪২), মৃত মফিজ উদ্দিনের ছেলে জাহিদুল ইসলাম, মৃত মোবারক শেখের ছেলে আজগার আলী (৬০) ও বরের দুলাভাই ফুল মিয়াসহ (৫৭) অনেকে উপস্থিত ছিলেন।

এ বিষয়ে কাজী শাহ আলমের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি এ প্রতিবেদকে সংবাদ প্রকাশ না করার অনুরোধ জানিয়ে বলেন, ‘আমি আপনার সঙ্গে দেখা করতেছি।’ তবে তার সহযোগী আ. মতিন বাবলু বাল্যবিয়ের বিষয়টি অস্বীকার করেন।

কনে চতুর্থ শ্রেণিতে পড়ে বলে নিশ্চিত করেছেন শিবরাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুহুল আমীন। তিনি বলেন, সে সর্বশেষ গত ১১ সেপ্টেম্বর ক্লাসে উপস্থিত ছিল। এরপর খোঁজ নিয়ে জানতে পারি পারিবারিকভাবে তার বিয়ে হয়েছে।

সোনারায় ইউপি চেয়ারম্যান সৈয়দ বদিরুল আহসান সেলিম বলেন, এ ধরনের সংবাদ আমার জানা নেই। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. সোলেমান আলীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিষয়টি আমার জানা নেই। আর যদি কোথাও বাল্যবিয়ের প্রমাণ পাওয়া যায় তাহলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

ad

পাঠকের মতামত