301409

ক্যাসিনোর রহস্যময় ৫ সিন্দুকে কী আছে?

টানা তৃতীয় মেয়াদে ক্ষমতায় এসে আওয়ামী লীগ নজিরবিহীন এক অভিযান শুরু করেছে দুর্নীতির বিরুদ্ধে। চাঁদাবাজি, টেন্ডারবাজিসহ নানা অপরাধের সঙ্গে জড়িত থাকার অভিযোগে দলীয় নেতাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এরইমধ্যে রাজধানীতে ক্যাসিনো কেলেঙ্কারির পর একে একে বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য। ক্যাসিনোতে অভিযান চালিয়ে বিভিন্ন সরঞ্জাম জব্দের পাশাপাশি বিপুল অংকের অর্থও উদ্ধার করা হয়েছে।তবে ক্যাসিনোর অভ্যন্তরে অনেক কিছুতেই এখনও হাত পড়েনি আইনশৃঙ্খলা বাহিনীর। ক্লাবের সুরক্ষিত বড় সাইজের সিন্দুক খোলাই হয়নি।

পুলিশের পক্ষ থেকে ৪টি ক্লাবে অভিযান চালিয়ে সিলগালা করা হয়। এগুলো হল- ভিক্টরিয়া, দিলকুশা, মোহামেডান ও আরামবাগ ক্লাব। এসব যায়গা থেকে এবং র‌্যাবের অভিযানে সিলগালা করা ইয়ংমেনস ক্লাবের সিন্দুক এখনো খোলা যায়নি। এগুলোর একেকটির ওজন অন্তত ৪শ’ কেজি। আগুন প্রতিরোধী সিন্দুকগুলো স্টিলের ঢালাইয়ে তৈরি।কেউ কেউ বলছেন, ক্যাসিনোর সিন্দুকে আছে জুয়া খেলার চিপস, অস্ত্র এবং টাকা। তবে সিন্দুকগুলো খোলা হলেই রহস্যের জট খুলবে।

বৃহস্পতিবার এক সংবাদমাধ্যমে পুলিশের বরাত দিয়ে বলা হয়েছে, উন্নত প্রযুক্তির সিন্দুকগুলো ডিজিটাল পাসওয়ার্ড দিয়ে লক করা। এগুলো এতটাই সুরক্ষিত যে, হাতুড়ি দিয়ে ভাঙা তো দূরের কথা, গ্যাসকাটার দিয়েও কাটা সম্ভব নয়। তাই সিন্দুকের দরজা খুলতে ক্যাসিনোর মালিকদের খোঁজা হচ্ছে।

ক্যাসিনোতে অভিযান চালানোর পর থানায় জিডি হয়েছে। জিডির তদন্ত করছেন মতিঝিল থানার এসআই ফারুক হোসেন। তিনি সংবাদমাধ্যমকে বলেন, চারটি ক্লাব থেকে সিসি ক্যামেরার ডিভিআর জব্দ করা হয়েছে। এগুলো ফরেনসিক পরীক্ষার জন্য সিআইডিতে পাঠানো হবে।

এদিকে দুর্নীতি বিরোধী অভিযানে যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া, ঠিকাদার জি এম শামীম, কৃষকলীগের নেতা শফিকুল আলম ফিরোজ ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের ভারপ্রাপ্ত পরিচালক লোকমান হোসেন ভূঁইয়াসহ আরো বেশ কিছু নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

সংশ্লিষ্ট কর্মকর্তারা বলছেন, প্রধানমন্ত্রী তার সিদ্ধান্তে অনড়। তিনি কাউকে ছাড় দিতে রাজি নন। রাজনৈতিক নেতা ছাড়াও প্রশাসনিক কর্মকর্তাদের বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে। অভিযানের পর থেকে অনেকেই গা ঢাকা দিয়েছেন। কেউ কেউ দেশ ছেড়ে পালিয়ে গেছেন।আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আত্মগোপনে গিয়ে লাভ হবে না, এরা ধরা পড়বেই।

ad

পাঠকের মতামত