300869

ভারতে গো-মাংস বিক্রির সন্দেহে পিটিয়ে হ’ত্যা

আন্তর্জাতিক ডেস্কঃ রোববার ভারতের ঝাড়খন্ডে গো-মাংস বিক্রির সন্দেহে ৩৪ বছর বয়সী এক ব্যক্তিকে পিটিয়ে হ’ত্যা করা হয়েছে। ঝাড়খন্ডের রাজধানী রাচি থেকে ৩৪ কিলোমিটার দূরে অবস্থিত খুন্তি জেলায় ওই বর্বর হ’ত্যাকা’ণ্ডের ঘটনা ঘটেছে। ওই ব্যক্তির সঙ্গে আরও দু’জনও মারধরের শিকার হয়েছেন। পুলিশ জানিয়েছে, এই ঘটনায় পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে।

স্থানীয় পুলিশ কর্মকর্তা এভি হোমকার জানিয়েছেন, রোববার সকাল ১০টার দিকে কারা পুলিশ স্টেশনে বেশ কয়েকজন গ্রামবাসী জানান যে, কয়েকজন লোক নিষিদ্ধ মাংস বিক্রি করেছে। স্থানীয় লোকজন ওই ব্যক্তিদের আটক করে মারধর শুরু করে।

প্রচণ্ড মারধরের কারণে গুরুতর জখম হন তিন ব্যক্তি। তাদের রাচির রাজেন্দ্র ইন্সটিটিউট মেডিকেল সাইন্স হাসপাতালে নেয়া হয়। সেখানেই কেলেম বর্লা নামের একজন আহত অবস্থায় মারা যান।

এই ঘটনায় সন্তেহভাজন হামলাকারীদের ধরতে অভিযান চালাচ্ছে পুলিশ। এক পুলিশ কর্মকর্তা জানান, আমরা সবাইকে জিজ্ঞাসাবাদ করছি। বাকিদেরও গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানিয়েছেন তিনি।

এর আগেও ভারতের বেশ কিছু স্থানে গো-মাংস বহন বা খাওয়ার অভিযোগে বেশ কয়েকজনকে প্রাণ হারাতে হয়েছে। বেশিরভাগ ক্ষেত্রেই সন্দেহ থেকেই তাদের মারধর করা হয়।

ad

পাঠকের মতামত