300386

সন্ধ্যার পর কিশোররা বাইরে থাকবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

সন্ধ্যার পর কোনো কিশোর বাড়ির বাইরে থাকবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।। তিনি বলেন, সন্ধ্যার পর কিশোররা বাড়ির বাইরে থাকবে না। তারা থাকবে পড়ার টেবিলে না হয় বাড়িতে। আমাদের নিরাপত্তা বাহিনী যথেষ্ট সজাগ ও সতর্ক রয়েছে। অ’পরাধী যেই হোক, তার বয়স যাই হোক, তাদের জন্য শা’স্তির ব্যবস্থা আছে।

শনিবার (৭ সেপ্টেম্বর) মিরপুরে বাংলাদেশ অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতি আয়োজিত ‘মা’দক, স’ন্ত্রাস, শিশু নি’র্যাতন, ই’ভটিজিং, বাল্যবিবাহ, ইন্টারনেটের অপব্যবহার প্রতিরোধে করণীয়’ শীর্ষক আলোচনা সভায় মন্ত্রী এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কিশোর ‘গ্যাং” বন্ধ করতে আমাদের পুলিশ কাজ করছে। আমরা অভিভাবকদের বলবো, আপনার সন্তানদের দিকে লক্ষ রাখুন। তারা যেন কিশোর গ্যাংয়ে জড়িয়ে না পড়ে। যদি কোনও কিশোর অপরাধ করেই থাকে, তাহলে কিশোর আইনে তাদের বিচার হবে।

তিনি বলেন, ‘আজকে আলোচ্য বিষয় ই’ভটিজিংয়ের কথা আসছে। আমাদের প্রধানমন্ত্রী ২০০৯ সালে ক্ষমতায় আসার পর থেকেই ই’ভটিজিং নিয়ে কাজ করার নির্দেশ দেন। আমরা ই’ভটিজিং কমাতে পেরেছি। আমাদের আইনশৃঙ্খলা বাহিনী, অভিভাবকরা ই’ভটিজিংয়ের বি’রুদ্ধে কাজ করছেন। স্কুল-কলেজের গভর্নিং বডির এ বিষয় আরও কাজ করা উচিত। স্কুলের চারপাশের পরিবেশ ভালো রাখতে হবে।’

ad

পাঠকের মতামত