300252

ভারতকে ২২ টু’করো করা হবে : পাকিস্তানি রেলমন্ত্রী

ভারতকে টু’করো করার হু’মকি দিলেন পাকিস্তানের রেলমন্ত্রী শেখ রশিদ। অক্টোবর বা নভেম্বরেই ভারতের সঙ্গে যুদ্ধ বাঁধতে পারে, এমনই ভবিষ্যতবাণী করেছিলেন তিনি। এবার আরও একধাপ এগিয়ে তার দাবি, পাকিস্তানের হাতে রয়েছে আধুনিক বোমা, যা দিয়ে ভারতকে ২২ টু’করো করা সম্ভব।

তিনি বলেন, পাকিস্তানের হাতে যে পরমাণু বোমাগুলো রয়েছে, তার ওজন বেশি নয়। মাত্র একশ ২৫ থেকে দু’শ ৫০ গ্রাম। কিন্তু তার ব্যপকতা মারাত্মক। তিনি আরো বলেন, যদি পাকিস্তানের ওপর যুদ্ধ চাপানো হয়, তবে ভারতকে ২২টি টু’করো করা হবে। ওই বোমাগুলো ভারতের কিছু নির্দিষ্ট করা ও চিহ্নিত স্থানে ফেলা হবে, যাতে ভারত আর ঘুরে দাঁড়াতে না পারে।

এর আগেও তিনি বলেছিলেন, অক্টোবর বা নভেম্বরেই ভারতের সঙ্গে যুদ্ধ বাঁধতে পারে। এবার তিনি আরো একধাপ এগিয়ে। পাকিস্তানের সংবাদমাধ্যমে প্রকাশিত তথ্য অনুযায়ী শেখ রশিদ জানান, ভারত পাকিস্তানের বিরুদ্ধে পদক্ষেপের ক্ষেত্রে দু’টি ভুল করে ফেলেছে। এক, পাকিস্তানকে দুর্বল ভেবে পরমাণু বোমা বিস্ফোরণ ঘটিয়েছে। ভারত ভেবেছে পাকিস্তানের হাতে পরমাণু বোমা নেই। দুই, কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করে নিয়েছে। নয়াদিল্লি ভেবেছে কাশ্মীরিরা ভারতের সঙ্গে রয়েছে। যে ধারণা ভুল। পাকিস্তান সবসময় কাশ্মীরিদের পাশে রয়েছে।

রশিদ বলেন, জাতিসংঘের কথা শুনে কাশ্মীর নিয়ে ভারত যদি কোনো পদক্ষেপ নেয়, তবেই পাকিস্তান আলোচনার জন্য এগোবে। চাইলেই পাকিস্তানের সঙ্গে যুদ্ধ এড়াতে পারে ভারত।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *