300207

জামালপুরের ডিসির ভিডিও ইন্টারনেটে ছড়ানো ঠিক হয়নি: সুলতানা কামাল

জামালপুরের ডিসির আপত্তিকর ভিডিও ইন্টারনেটে ভাইরাল হওয়া নিয়ে প্রশ্ন তুলেছেন মানবাধিকারকর্মী সুলতানা কামাল। তার মতে, ভিডিওটি ছড়িয়ে ব্যক্তিগত গোপনীয়তার মাত্রা অতিক্রম করা হয়েছে। শনিবার ঢাকায় এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নে এই মত ব্যক্ত করেন সুলতানা কামাল।

তিনি বলেন, জেলা প্রশাসকের খাস কামরায় সংঘটিত ঘটনায় কারও দোষ থাকলে বিচার প্রত্যাশিত হলেও ওই ভিডিওটি যারা ছড়িয়েছেন, তারা ব্যক্তিগত গোপনীয়তার মাত্রা অতিক্রম করেছেন। সুলতানা কামাল আরো বলেন, যারা এটাকে ভাইরাল করেছে, তারা খুব একটা সুরুচির পরিচয় দেয়নি। এখানে আমাদের লক্ষ্য রাখতে হবে, পারস্পরিক সম্পর্ক পারস্পরিক সম্মতির ভিত্তিতে হবে। সেটা যখন হয় না, তখন সেটা নির্যাতনের পর্যায়ে চলে যায়।

সম্প্রতি জামালপুরের ডিসি আহমদ কবীরের সঙ্গে তার কার্যালয়েরই একজন নারী কর্মচারীর অন্তরঙ্গ মুহূর্তের ভিডিও ভাইরাল হয়। বিষয়টি নিয়ে জামালপুরসহ সারা দেশের মানুষের মাঝে তোলপাড় শুরু হয়। নিন্দা ও প্রতিবাদের ঝড় বইয়ে যায়। ভিডিওটি ছড়িয়ে পড়ায় কেলেঙ্কারির মুখে জেলা প্রশাসক আহমেদ কবীরকে ওএসডি করে প্রশাসন। ফলে তার স্থানে নতুন ডিসি হিসেবে পরিকল্পনামন্ত্রীর একান্ত সচিব (উপসচিব) মোহাম্মদ এনামুল হককে নিয়োগ দেওয়া হয়।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *