298795

ডেঙ্গু জন্ম নিচ্ছে হাসপাতালেই দাবি রোগীদের

বগুড়ায় দিন দিন বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। গত ২৪ ঘন্টায় (রোববার সকাল ১০টা থেকে সোমবার (৫ আগস্ট) সকাল ১০টা পর্যন্ত) জেলার বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন ৩২ জন। এর মধ্য গত ২৪ ঘন্টায় ২৬ জন ডেঙ্গু রোগী চিকিৎসা নিয়ে হাসপাতাল ছেড়েছেন। তবে প্রতিদিন চিকিৎসা নিয়ে যে পরিমাণ রোগী হাসপাতাল ছাড়ছেন, তার চেয়ে বেশি ডেঙ্গু আক্রান্ত নতুন রোগী ভর্তি হচ্ছেন।

এদিকে ডেঙ্গুর আক্রমন থেকে বাঁচতে বাড়ি ছেড়ে চিকিৎসা নিতে রোগীরা হাসপাতালে ভর্তি হলেও সেখানেও ডেঙ্গু আতঙ্কে রয়েছেন তারা। আতঙ্কে রয়েছেন অন্যান্য রোগে আক্রান্ত রোগীরাও। বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের ভবনের মাঝে ফাঁকা যায়গা গুলো স্যাঁতসেঁতে ও অপরিস্কার হওয়ায় এডিস মশা জন্ম নেয়ার উপযুক্ত পরিবেশ তৈরি হয়েছে বলে মনে করছেন তারা।

ডেঙ্গু রোগে আক্রান্ত বগুড়ার স্থানীয় সাংবাদিক সঞ্জু রায় জানান, হাসপাতালের পরিবেশ খুবই খারাপ। প্রত্যক তলার কোনায় কোনায় ময়লা ও স্যাতসেঁতে ভাব। ডেঙ্গু রোগীদের আলাদা ওয়ার্ডে চিকিৎসা দেয়ার কথা থাকলেও তা করা হয়নি।

সোমবার (৫ আগস্ট) সকালে বগুড়ার সিভিল সার্জন গওসুল আজীম চৌধুরী জানান, বর্তমানে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ, মোহাম্মাদ আলী হাসপাতাল ও টিএমএসএস হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিক ও স্বাস্থ্য কমপ্লেক্সে ১০২ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছেন।

এ সময় তিনি আরও জানান, ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়লেও বগুড়ায় পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যাবে না। ডেঙ্গু রোগীদের চিকিৎসার জন্য শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. হালিমুর রশীদের নেতৃত্বে ১০ সদস্যের উচ্চ পর্যায়ের মেডিকেল টিম গঠন করা হয়েছে। তারা সার্বক্ষণিক তাদের দায়িত্ব পালন করছেন।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *