298277

মাশরাফী এবারের বিশ্বকাপে সবচেয়ে ‌‘ডিসিপ্লিন’ বোলার

বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে আত্মবিশ্বাসী এক জয় পেয়েছে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টন্টনে ৭ উইকেটের বড় জয়ে বড় ভূমিকা পালন করেছেন সাকিব আল হাসান।

সেই সঙ্গে লিটন দাশ ছিলেন উজ্জ্বল। আর মোস্তাফিজের এক ওভারে দুই উইকেট ছিল দলের জন্য টার্নিং পয়েন্ট। কিন্তু মাশরাফী বিন মোর্ত্তজা? বাংলাদেশি বোলারদের মধ্যে তিনিই সবচেয়ে ‌‘ডিসিপ্লিন’ বোলিং করেছেন। শুধু তাই নয়, এই বিশ্বকাপে এখনো কোনো ওয়াইড দেননি তিনি।

মাশরাফি চার ম্যাচেই বল করেছেন। কোনো ওয়াইড না দিলে নিউজিল্যান্ডের বিপক্ষে একটি নো বল দিয়েছিলেন। বিশ্বকাপে বাংলাদেশের পেসারদের মধ্যে সবচেয়ে বেশি ১৩টি ওয়াইড দিয়েছেন সাইফউদ্দীন। এরপরই মুস্তাফিজের অবস্থান, তিনি দিয়েছেন ১২টি ওয়াইড।

এদিকে মাশরাফী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ম্যাচে ৬ ওভার বল করে ৮.১৬ গড়ে ৪৯ রান দিয়ে কোনো উইকেট পাননি। দ্বিতীয় ম্যাচে ৫ ওভার বল করে দিয়েছেন ৩২ রান। এ ম্যাচেও কোনো উইকেট পাননি তিনি।

তৃতীয় ম্যাচে ইংর‌্যান্ডের বিপক্ষে দ্বিতীয় সর্বনিম্ন ৬.৮০ গড়ে রান দিয়ে তিনি পেয়েছেন ১ উইকেট। চতুর্থ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৬ ওভার বল করে মাশরাফী ওভারপ্রতি রান দিয়েছেন মাত্র ৪.৬২ গড়ে ৩৭টি। ১টি মেডেনও নিয়েছেন। যদিও কোনো উইকেট পাননি তিনি।

ad

পাঠকের মতামত