298065

সিপিএলে সাকিব-তামিমরা দল না পেলেও পেলেন আফিফ

স্পোর্টস ডেস্কঃ ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) সপ্তম আসরের নিলামে এবার দল পাননি সাকিব-তামিমের মতো বাংলাদেশ দলের বড় তারকারা। তবে তারা না পেলেও চমক জাগিয়ে জায়গা করে নিয়েছেন তরুণ অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুব।

সিপিএলের প্লেয়ার ড্রাফটে এবার ছিল বাংলাদেশের ১৮ খেলোয়াড়ের নাম। বড় তারকাদের মধ্যে ছিলেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ। কিন্তু তাদের কাউকেই নিলামে কেনেনি কোনো দল।

বাংলাদেশ থেকে শুধু দল পেয়েছেন আফিফ হোসেন ধ্রুব। তাকে কিনেছে সেন্ট কিটস এবং নেভিস প্যাট্রিয়টস। দেশের ইতিহাসের সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে বাইরের লিগে সুযোগ পেয়েছেন আফিফ। আর এবারই প্রথম দেশের বাইরে কোন ফ্র্যাঞ্জাইজি টুর্নামেন্ট খেলতে যাচ্ছেন তিনি।

সিপিএলে এর আগে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করেছেন চারজন-সাকিব, তামিম, মাহমুদউল্লাহ আর মেহেদী হাসান মিরাজ। তাদের কেউই এবার ডাক পাননি। দল পাননি ড্রাফটে থাকা তাসকিন আহমেদ, এনামুল হক বিজয়, লিটন কুমার দাস, জাকির হোসেন, আরিফুল হক, জুবায়ের হোসেন লিখন, ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, মুশফিক, আবুল হাসান রাজু, আবু হায়দার রনি এবং মোহাম্মদ সাইফউদ্দিন।

তারকা খেলোয়াড়দের দল না পাওয়ার পেছনে অবশ্য একটি কারণ আছে। আসন্ন সিপিএলে তাদের সার্ভিস পাওয়ার সম্ভাবনা নেই। কেননা একই সময়ে আফগানিস্তান কিংবা অস্ট্রেলিয়ার সঙ্গে ঘরের মাঠে সিরিজ খেলার কথা রয়েছে বাংলাদেশের।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *