297775

লেহেঙ্গার দাম বেশি, মা কিনে দিতে না পারায় মেয়ের আত্মহত্যা

বরিশালের গৌরনদী উপজেলায় ঈদুল ফিতরকে সামনে রেখে কেনাকাটা করতে মায়ের সঙ্গে মার্কেটে গিয়েছিল সোহানা আক্তার (১৪) নামের এক স্কুলছাত্রী।

এ সময় সোহানা একটি লেহেঙ্গা ড্রেস কেনার বায়না ধরে। তবে লেহেঙ্গা ড্রেসের দাম বেশি হওয়ায় সোহানার মা শিউলী বেগম তা কিনে দিতে অপরগতা প্রকাশ করেন। সোহানা পছন্দের ড্রেস না পেয়ে অভিমান করে বাড়ি ফিরে আত্মহত্যা করে।

শনিবার বেলা ১১টার দিকে উপজেলার হাপানীয়া গ্রামে এ ঘটনা ঘটে। খবর পেয়ে দুপুরে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়। মৃত সোহানা ওই গ্রামের শাহীন হাওলাদারের মেয়ে ও পালরদী মডেল স্কুল অ্যান্ড কলেজের অষ্টম শ্রেণির ছাত্রী ছিল।

গৌরনদী থানা পুলিশের এসআই মো. তৌহিদুজ্জামান বলেন, মা শিউলী বেগমের সঙ্গে সোহানা আক্তার সকালে ঈদের কেনাকাটা করার জন্য গৌরনদী বন্দর মার্কেটে যায়। এ সময় সোহানা একটি লেহেঙ্গা ড্রেস পছন্দ করে। দাম বেশি হওয়ায় সোহানার মা ওই ড্রেস কিনে দিতে অপরগতা প্রকাশ করেন। সোহানা পছন্দের ড্রেস না পেয়ে অভিমান করে বাড়ি ফিরে বেলা ১১টার দিকে বসতঘরের পেছনের বারান্দার আড়ার সঙ্গে গলায় ফাঁস দেয়। আশঙ্কাজনক অবস্থায় সোহানাকে উদ্ধার করে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এসআই মো. তৌহিদুজ্জামান আরও বলেন, এ ঘটনায় গৌরনদী মডেল থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে। তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

ad

পাঠকের মতামত