297255

কোনোভাবেই ক্ষমতায় আসছে না বিজেপিঃ মমতা

ভারতে ক্ষমতায় আসছে না ভারতীয় জনতা পার্টি-বিজেপি আর প্রধানমন্ত্রীও থাকছেন না নরেন্দ্র মোদি- এমনটা দাবি করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভারতীয় সংবাদমাধ্যম জি টুয়েন্টিফোর টিভির সঙ্গে এক সাক্ষাৎকারে এ দাবি করেন তিনি।

জি নিউজ জানায়, বিজেপির স্থলে আঞ্চলিক দলগুলো জোট বেঁধে স্থায়ী সরকার গঠন করতে চলেছে বলে দাবি করেন মমতা। ক্ষমতা থেকে সরে দাঁড়াতে হবে মোদি-শাহকে। মমতা বলেন, বিজেপি কোনোভাবেই ক্ষমতা আসছে না। উত্তরপ্রদেশের মতো বড় রাজ্যে আঞ্চলিক জোটের সামনে ধরাশায়ী হচ্ছে তারা। রাজস্থান, গুজরাট ও মধ্যপ্রদেশেও কংগ্রেস ভালো ফল করবে।

তিনি দাবি করেন, বৃহত্তম দল হয়েও খুব বেশি হলে ১৩০টি আসন পাবে বিজেপি। কংগ্রেস ১০০-র কাছাকাছিই থাকবে। বিজেপি বৃহত্তম দল হলে কি সমর্থন দেবেন? এমন প্রশ্নে মমতা স্পষ্ট জবাব, “কখনই নয়”।

নরেন্দ্র মোদি ও অমিত শাহ সরে গেলে বিজেপিকে সমর্থন দেবেন কিনা- তৃণমূল নেত্রীর জবাব, “শুনুন একটা কথা বলি, যে ব্যবহার ও অনাচার করেছে, তারপর আর সমঝোতা নয়।” মমতার অভিযোগ, রাজ্যে সমান্তরাল সরকার চালাচ্ছে কেন্দ্র। সব প্রতিষ্ঠানকে কাজে লাগিয়ে উত্ত্যক্ত করেছে। মাথা নিচু করে থাকতে পারব না। মাথা উঁচু করে চলা আমাদের চরিত্র। কোনো সমঝোতা করব না, এটাই আমার সিদ্ধান্ত।”

মোদি প্রসঙ্গে তিনি আরও বলেন, “এখন সুপার ইমারজেন্সি চলছে। ফ্যাসিজম চলছে। হিটলারের চেয়েও হিটলার উনি। দেশের সবচেয়ে বড় দুর্যোগ মোদি। নিজের কাজের কথা না তুলে ধরে অন্যদের গালাগাল দিচ্ছেন।”

ad

পাঠকের মতামত