289225

সোনাগাজীর ওসি অপরাধ করে থাকলে শাস্তি পাবে: স্বরাষ্ট্রমন্ত্রী

আলোচিত নুসরাত জাহান রাফিকে লাঞ্ছনা ও হত্যার ঘটনায় সোনাগাজী থানার ওসি অপরাধ করলে তাকে অবশ্যই শাস্তি পেতে হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।বৃহস্পতিবার সচিবালয়ে সাংবাদিকদের তিনি এমনটা জানান। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমরা নুসরাত হত্যার ঘটনাকে সিরিয়াসলি নিয়েছি। কোনো আসামি কিংবা যারা এখানে বিন্দুমাত্র জড়িত ছিল, তাদের কেউ আইনের হাত থেকে বাদ যাবে না। তাদের সবাইকে বিচারের মুখোমুখি আমরা করব’।

নুসরাতের হত্যার ঘটনায় দুঃখ প্রকাশ করে তিনি বলেন, আসলেই আমরা সবাই ব্যথিত। এ ধরনের মৃত্যু আমাদের সবাইকে ব্যথিত করে। তাকে যে অমানসিক নির্যাতন করা হয়েছে, পুড়িয়ে মারা হলো, এটা কারও কাম্য নয়। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমি যেটা বলতে চাই, পিবিআই’র ইনভেস্টিগেশনের পর জানা যাবে অধ্যাক্ষ দোষী কি না বা কতখানি তিনি দোষ করেছেন। এটা অবশ্যই আমরা বের করব। অবশ্যই অপরাধীকে শাস্তি পেতে হবে। এবং যারা অধ্যক্ষের মুক্তির দাবিতে আন্দোলন করছেন, তারা তখন তাদের ভুলের প্রমাণ পাবেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে বুধবার রাতে মারা যান ফেরার দেশে চলে যান সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার ছাত্রী নুসরাত জাহান রাফি। এই প্রতিষ্ঠানের অধ্যক্ষ সিরাজ উদ দৌলা নুসরাতকে তার কক্ষে নিয়ে যৌন নিপীড়ন করেন- এমন অভিযোগে গত ২৭ মার্চ অধ্যক্ষের বিরুদ্ধে মামলা করেন নুসরাতের মা শিরিন আক্তার।

এরপর শনিবার আলিম পরীক্ষায় অংশ নিতে ফেনীর সোনাগাজী উপজেলার সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসা কেন্দ্রে গেলে দুর্বৃত্তরা ওই ছাত্রীকে ছাদে ডেকে নিয়ে যায়। এরপর ওই মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে তার দেওয়া শ্লীলতাহানির অভিযোগ তুলে নিতে বলে। সে রাজি না হলে দুর্বৃত্তরা তার গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়।

ad

পাঠকের মতামত