288995

‘সর্বোচ্চ চেষ্টা করেছি নুসরাতকে বাঁচাতে’

নিউজ ডেস্ক।। ফেনীতে অগ্নিদগ্ধ মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে বাঁচাতে আমরা সর্বোচ্চ চেষ্টা করেছি বলে জানিয়েছেন ঢাকা মেডিক‍্যাল কলেজের বার্ন ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন।  বুধবার রাতে নুসরাত জাহান রাফি মারা যাওয়ার পর এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।  ডা. সামন্ত লাল বলেন, কোনো রোগী আগুনে ১৫ শতাংশ পুড়ে গেলে আমরা ক্রিটিক্যাল হিসেবে চিহ্নিত করি। সেক্ষেত্রে নুসরাতের ৮০ শতাংশ পুড়ে গেছে। এক্ষেত্রে আমাদের করার কিছুই ছিল না। নুসরাতকে বাঁচাতে আমরা আমাদের সর্বোচ্চটা প্রয়োগ করেছি।

নুসরাত জাহান রাফির চিকিৎসার বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে কীনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, নুসরাতের চিকিৎসার বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিক যোগাযোগ করেছেন। মৃত্যুর আগেও প্রধানমন্ত্রীর সঙ্গে এ বিষয়ে কথা হয়েছে। নুসরাতের মারা যাওয়ার বিষয়টি আমরা প্রধানমন্ত্রীকে অবহিত করেছি।

নুসরাতের লাশ কখন হস্তান্তর করা হবে এমন প্রশ্নের জবাবে ডা. সামন্ত লাল বলেন, আগামীকাল সকাল ৮টায় নুসরাতের ময়নাতদন্ত করা হবে। এরপর তার পরিবারকে লাশ হস্তান্তর করা হবে।  এর আগে, রাত সাড়ে ৯টার দিকে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় মারা যান ফেনীতে অগ্নিদগ্ধ মাদারাসা ছাত্রী নুসরাত জাহান রাফি। উৎস: কালের কণ্ঠ।

ad

পাঠকের মতামত