289022

আজ বিকেল ৫টায় শাহবাগে নুসরাত হত্যার বিচার দাবিতে গণজমায়েত

নিউজ ডেস্ক।। ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির হত্যকারীদের ফাঁসির দাবিতে আজ বিকেল ৫টায় শাহবাগে গণজমায়েতের ডাক দিয়েছেন দেশের ৬ জন নাগরিক। তারা ফেসবুকে একটি ইভেন্ট তৈরি করেছেন, যেটির নাম ‘‘কন্যা নুসরাত জাহান হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি – ফাঁসি চাই।’’ এ গ্রুপটি ক্রিয়েট করেছেন আকরামুল হক, ইফতেখার হক বাবু, শাকিল অরণ্য, জীবন জয়ন্ত, খান আসাদুজ্জামান মাসুম ও রবিন আহসান।

প্রতিবাদের স্লোগান নিয়ে রাস্তায় নামার আহ্বান জানিয়ে এই ফেসবুক গ্রুপের উদ্যোক্তারা লিখেছেন, ‘‘হ্যাঁ কন্যাটি পরপারে চলে গিয়েছে! মৃত্যুশয্যায় কন্যাটির বক্তব্য ও তার শোবার ঘরে পাওয়া চিঠি বলছে, কন্যাটিকে পরিকল্পিতভাবে ফেনীর সোনাগাজী ইসলামিয়া মাদ্রাসার যৌনকাতর অধ্যক্ষ সিরাজুদ্দৌলা গং আগুন দিয়ে হত্যা করেছে। এই হত্যাকাণ্ডকে জায়েজ করার জন্য স্থানীয় রাজনীতিবিদ ও পুলিশের ভূমিকা নিন্দনীয় ও অগ্রহণযোগ্য। নুসরাত জাহান রাফিকে নির্মমভাবে আগুনে পুড়িয়ে হত্যার প্রতিবাদে আমরা বিকাল ৫টায় শাহবাগে আবারও দাঁড়াবো।

এই হত্যাযজ্ঞের আয়োজক সিরাজুদ্দৌলা গং ও এরপক্ষে সাফাই গাওয়া স্থানীয় রাজনৈতিক নেতৃত্ব এবং পুলিশী ভূমিকার প্রতিবাদে আপনার ঘৃণা উগড়ে দেবার জন্য প্রতিবাদে শামিল হোন। আপনার প্রতিবাদই কন্যা নুসরাত জাহার রাফি হত্যাকাণ্ডের ন্যায় বিচার নিশ্চিত করতে পারবে।’’ প্রতিবাদী গণজমায়েত বিকেল ৫টায় শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত চলবে বলে আয়োজকরা জানিয়েছেন।

 

ad

পাঠকের মতামত