288952

সরকার এখন পুলিশকে পর্যাপ্ত বেতন-ভাতা দিচ্ছেঃ আইজিপি

কোনো লোক বিপদে পড়ে বা অন্য কোনো কারণে থানায় আইনি সহায়তা চেয়ে বিমুখ হয়ে যেন ফিরে না যায় সেই দায়িত্বপালন করতে হবে থানায় অবস্থানরত কর্মকর্তাদের। এর যদি কোনো ব্যত্যয় ঘটে তবে অভিযুক্ত কর্মকর্তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। জানালেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।বুধবার বিকাল সাড়ে ৫টায় দিনাজপুর পুলিশ লাইনস মাঠে জেলা পুলিশ আয়োজিত ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ শেষে প্রধান অতিথির বক্তব্যে আইজিপি এসব কথা বলেন।

আইজিপি বলেন, পুলিশ আইনের সেবক। মহান স্বাধীনতাযুদ্ধে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে যদি এ দেশের বাঙালিরা ঐক্যবদ্ধ হয়ে স্বাধীনতাযুদ্ধে অংশগ্রহণ করে এ দেশ স্বাধীন না করত তবে আমরা বাঙালিরা আজও পরাধীন হয়ে থাকতাম।স্বাধীন দেশে কোনো নাগরিক যাতে পুলিশের কাছে গিয়ে আইনের সেবা থেকে বঞ্চিত না হয় প্রত্যেক পুলিশ সদস্যকে সে দিকে লক্ষ রেখে তার দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করার জন্য নির্দেশ দেন আইজিপি।

তিনি বলেন, পুলিশ সদস্যদের বিরুদ্ধে দায়িত্বপালনে কোনো গাফিলতি বা অবহেলা কোনোভাবে সহ্য করা হবে না। পুলিশ সদস্যদের এখন বেতন-ভাতা, রেশন পর্যাপ্ত পরিমাণে সরকার দিচ্ছে। তাই সততার সঙ্গে দায়িত্বপালন করলে পুরস্কৃত করা হবে।দিনাজপুরের পুলিশ সুপার সৈয়দ আবু সায়েমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য।

অনুষ্ঠানটি পরিচালনা করেন অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ। অনুষ্ঠানে রংপুর বিভাগীয় কমিশনার জয়নুল বারী, দিনাজপুর জেলা প্রশাসক (ডিসি) মো. মাহমুদুল আলম, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আয়েজউদ্দীনসহ পুলিশের অন্যান্য কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিত্ব, পেশাজীবী, সামাজিক ব্যক্তিরা উপস্থিত ছিলেন।অনুষ্ঠান শেষে ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এর আগে বিকাল সাড়ে ৩টায় পুলিশ মহাপরিদর্শক বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন ঘোষণা করেন।

ad

পাঠকের মতামত